kalerkantho

বৃহস্পতিবার । ৬ মাঘ ১৪২৮। ২০ জানুয়ারি ২০২২। ১৬ জমাদিউস সানি ১৪৪৩

ভারতীয় বন্দিকে নির্যাতনের ভিডিও ভাইরাল

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

৫ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে সাজাপ্রাপ্ত এক ভারতীয় নাগরিককে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ ঘটনায় তিন কারারক্ষীকে বরখাস্ত করা হয়েছে। ওই বন্দির নাম শাহজাহান বিলাস (৪৮)। তিনি ভারতের ত্রিপুরা রাজ্যের দুর্গাপুর গ্রামের আবদু মিয়ার ছেলে।

বরখাস্ত তিন কারারক্ষী হলেন শফিকুল ইসলাম, অনন্ত চন্দ্র দাস ও চয়ন দাস। তাঁদের তিনজনের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। এর মধ্যে কারারক্ষী অনন্ত কারাগারের ব্যারাকে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। তবে বর্তমানে তিনি সুস্থ।

ঘটনা খতিয়ে দেখতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার শফিকুল ইসলাম খানকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর দুই সদস্য হলেন ব্রাহ্মণবাড়িয়া কারাগারের জেল সুপার ইকবাল হোসেন ও ফেনী জেলা কারাগারের জেলার শাহাদত হোসেন মিঠু। কমিটিকে আগামী সাত  কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। শফিকুল ইসলাম খান জানান, তদন্ত কমিটির সদস্যরা গতকাল রবিবার কুমিল্লায় গিয়ে সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলেছেন। কুমিল্লা কারাগার সূত্রে জানা যায়, শাহজাহান বিলাস ডাকাতি ও হত্যা মামলায় ৫৮ বছরের সাজা ভোগ করছেন। ২৬ বছর ধরে তিনি এই কারাগারে।



সাতদিনের সেরা