kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

কারিগরির সংক্ষিপ্ত কোর্স অনুমোদন না দেওয়ার আহবান

৫ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এক বছর মেয়াদি সার্টিফিকেট ইন হেলথ টেকনোলজি (শর্ট) কোর্সগুলোকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে অনুমোদন না দেওয়ার দাবি জানিয়েছে বেকার অ্যান্ড প্রাইভেট সার্ভিসেস মেডিক্যাল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন (বিপিএসএমটিএ)। সংগঠনের সভাপতি মো. শফিকুল ইসলাম ও মহাসচিব মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, দেশের সর্বোচ্চ আদালতের আদেশ এবং প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত আন্ত মন্ত্রণালয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, কারিগরি শিক্ষা বোর্ডের মেডিক্যাল টেকনোলজি কোর্স এরই মধ্যে বন্ধ হয়ে গেছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ থেকে তিন বছর মেয়াদি ডিপ্লোমা ইন মেডিক্যাল টেকনোলজি কোর্স সম্পন্নকারী প্রায় ২৫ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট বেকার রয়েছেন। এ ছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয় অনুমোদিত শতাধিক আইএইচটিতে তিন বছর মেয়াদি ডিপ্লোমা কোর্সে কয়েক হাজার শিক্ষার্থী অধ্যয়নরত। এ অবস্থায় কারিগরি শিক্ষা বোর্ডের এক বছর মেয়াদি শর্ট কোর্স অনুমোদন দেওয়ার উদ্যোগ সুচিকিৎসার অন্তরায়। সেই সঙ্গে এই উদ্যোগ চিকিৎসা শিক্ষাকে আরো নিম্নমুখী করবে। সংবাদ বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা