kalerkantho

শুক্রবার । ৬ কার্তিক ১৪২৮। ২২ অক্টোবর ২০২১। ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

গোলাপগঞ্জে ‘ছেলেদের হাতে বাবা খুন’

সিলেট অফিস   

৪ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় ছেলে ও শ্যালকদের হাতে তোতা মিয়া (৬৫) নামের এক ব্যক্তি খুন হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ অনুযায়ী, গত শুক্রবার রাত ৮টার দিকে উপজেলার বাঘা ইউনিয়নের পরগনা বাজারে এ ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, তোতা মিয়ার তিন ছেলে, দুই শ্যালকসহ (প্রথম স্ত্রীর ভাই) ছয়জন এই হামলা চালিয়েছেন। সম্পত্তি নিয়ে বিরোধ এবং কয়েক দিন আগে তোতা মিয়া দ্বিতীয় বিয়ে করার ঘটনাকে কেন্দ্র করে এই হামলা হয়েছে বলে ধারণা স্থানীয়দের।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার রাতে পরগনা বাজারে দাঁড়িয়ে ছিলেন তোতা মিয়া। হঠাৎ করে পেছন থেকে দা দিয়ে তোতা মিয়ার পিঠে কোপ দেওয়া হয়। এরপর শাবল দিয়ে আঘাত করা হয় মাথায়।

তোতা মিয়ার ভাগ্নে নেওয়াজ উদ্দিন খাঁ বলেন, ‘দীর্ঘদিন থেকে মামার সঙ্গে তাঁর ছেলেদের সম্পত্তি নিয়ে বিরোধ চলছে। বারবার সম্পত্তি তাদের নামে লিখে দিতে তারা চাপ দেয়। আগেও সম্পত্তির কারণে তারা মামার ওপর চড়াও হয়। তিন মাস আগে মামার এক মেয়ের বিয়ে হয়। বিয়ের পর ছেলেরা তাদের মাকে নিয়ে নানাবাড়ি চলে যায়। এ সময় তিনি একা হয়ে যান। বারবার তিনি তাদের বাড়ি আসার কথা বললেও তারা আসেনি। এরপর একা হয়ে যাওয়ায় মামা দ্বিতীয় বিয়ে করেন। এতে সন্তানদের ক্ষোভ আরো বেড়ে যায়। পরগণা বাজারে তোতা ম্যানশন নামে একটি মার্কেটও রয়েছে ওনার। সম্পত্তি এবং দ্বিতীয় বিয়ের কারণে মামাকে হত্যা করা হয়েছে।’

নেওয়াজ খাঁ জানান, তোতা মিয়ার ওপর হামলা চালায় ছয়জন। তাদের মধ্যে তোতা মিয়ার তিন ছেলে মাছুম আহমদ (২৮), রাজিম আহমদ (২৫) ও তামিম আহমদ (২০) রয়েছে। তোতা মিয়ার প্রথম স্ত্রীর দুই ভাই জামাল (৪৫) ও সেবুলসহ (৪০) আলাল (৩০) নামের আরেক ব্যক্তিও এর সঙ্গে জড়িত।

গোলাপগঞ্জ মডেল থানার ওসি জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। স্বামী-স্ত্রীর টানাপড়েন ও সম্পত্তির বিরোধে এই ঘটনা ঘটেছে।



সাতদিনের সেরা