kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

হোতাসহ ডিজিটাল প্রতারকচক্রের ২ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

৪ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অ্যান্টি টেররিজম ইউনিটের সহায়তায় কিশোরগঞ্জের করিমগঞ্জ থানা পুলিশ ডিজিটাল প্রতারকচক্রের মূল হোতাসহ দুই সদস্যকে গ্রেপ্তার করেছে। ওই প্রতারকচক্র কখনো মোবাইলে মিনিট ও ইন্টারনেট ডাটা, কখনো কবিরাজ, কখনো লটারি জেতার নাম করে অর্থ হাতিয়ে নিত।

গত শুক্রবার পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের সহায়তায় সার্কেল এএসপি মো. ইফতেখারুজ্জামানের নেতৃত্বে করিমগঞ্জ থানা পুলিশের একটি টিম অভিযান চালায়। ওই অভিযানে চক্রের মূল হোতা আজমির (২৬) ও সাগর (২২) গ্রেপ্তার হয়।

ওই প্রতারকচক্র ফেসবুকে ও অন্যান্য সামাজিক যোগাযোগের মাধ্যমে তাদের কার্যক্রম চালাত। তারা সেসব জায়গায় পেইজ খুলে লোভনীয় অফার দিত। সেই অফারে আকৃষ্ট হয়ে মানুষ বিকাশ ও নগদের মাধ্যমে টাকা পাঠাত। এভাবে চক্রটি বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। বিভিন্ন সময় বিভিন্ন স্থান থেকে অভিযোগের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা জানিয়েছেন, দেশের বিভিন্ন প্রান্তে তাঁদের চক্রের আরো সদস্য আছে। তাদেরও দ্রুত শনাক্ত করে আইনের আওতায় আনার চেষ্টা চলছে বলে জানা গেছে।

এদিকে কিশোরগঞ্জের করিমগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এ ঘটনায় একটি মামলা করা হয়েছে এবং আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে। পুলিশ জানিয়েছে, প্রতারকচক্রের বিরুদ্ধে তাদের এ ধরনের তৎপরতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।



সাতদিনের সেরা