kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

কটিয়াদীতে শিশুকে ধর্ষণের পর হত্যা

বিভিন্ন স্থানে আরো চারজনকে ধর্ষণের অভিযোগ

কালের কণ্ঠ ডেস্ক   

৪ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



কিশোরগঞ্জের কটিয়াদীতে তৃতীয় শ্রেণির এক ছাত্রীর (৯) হাত-পা বাঁধা ও গলায় ওড়না পেঁচানো লাশ উদ্ধার করা হয়েছিল গত শুক্রবার সকালে। তাকে ধর্ষণের পর শ্বাস রোধে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন মো. মুজিবুর রহমান। গতকাল শনিবার বিকেলে কিশোরগঞ্জের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে ময়নাতদন্তের পর তিনি বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে চট্টগ্রামে এক কিশোরী ও রংপুরের মিঠাপুকুরে এক নারী শ্রমিককে সংঘবদ্ধ ধর্ষণ এবং নারায়ণগঞ্জ ও কুমিল্লার নাঙ্গলকোটে দুজনকে ধর্ষণের অভিযোগ উঠেছে।

কটিয়াদীতে নিহত শিক্ষার্থী উপজেলার লোহাজুরী ইউনিয়নের দক্ষিণ লোহাজুরী গ্রামের এক কৃষকের মেয়ে। সে লোহাজুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী। তার মা-বাবার অভিযোগ ছিল, তাদের মেয়েকে পাষবিক নির্যাতনের পর হত্যা করা হয়েছে। এ ঘটনায় শিশুটির বাবা গতকাল রাতে কটিয়াদী মডেল থানায় অজ্ঞাতপরিচয় লোকজনকে আসামি করে একটি মামলা করেছেন।

জানা গেছে, শুক্রবার সকালে বাবার সঙ্গে বাড়ির পাশে নদীতে মাছ ধরতে যায় সাদিয়া। কিছুক্ষণ পর বৃষ্টি শুরু হওয়ায় বাবাকে রেখে বাড়ি ফেরার সময় নিখোঁজ হয় সে। অনেক খোঁজাখুঁজির পর পুরাতন ব্রহ্মপুত্র নদের পারে একটি পাটক্ষেতে হাত-পা বাঁধা ও গলায়  ওড়না পেঁচানো অবস্থায় তার মৃতদেহ পাওয়া যায়।

চট্টগ্রাম মহানগরের খুলশী থানার তুলাতলী এলাকার একটি পাহাড়ে গত বৃহস্পতিবার সন্ধ্যায় অভিযুক্ত তিনজন কিশোরীটিকে ধরে নিয়ে ধর্ষণ করেন বলে অভিযোগ। শুক্রবার রাতে তিনজনই গ্রেপ্তার হয়েছেন। তাঁরা হলেন কুমিল্লা সদর দক্ষিণ থানার মতুরাপুর বাজার এলাকার আব্দুর রহিমের ছেলে মো. আলাউদ্দিন (১৯), চাঁদপুরের দক্ষিণ মতলব থানার নন্দিখোলা গ্রামের মো. আক্তার হোসেন নাছিরের ছেলে মো. শাকিল আহম্মেদ শাকিল (২১) ও কুমিল্লার লাকসাম থানার নাওটি গ্রামের মো. জহিরের ছেলে মো. শফিকুল ইসলাম শফিক (২১)। তাঁরা তিনজনই খুলশী থানা এলাকায় বাস করেন। গতকাল তিন আসামিই চট্টগ্রাম মহানগর হাকিম শফি উদ্দিনের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পরে তাঁদের কারাগারে পাঠানো হয়। ঘটনার রাতে ভুক্তভোগী কিশোরীকে (১৩) চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করেছেন তার মা। পরে রাতেই তিনি থানায় মামলা করেন।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (উত্তর) আবু বকর ছিদ্দিক ও খুলশী থানার পরিদর্শক (তদন্ত) আফতাব হোসেন কালের কণ্ঠকে এসব তথ্য জানান।

মিঠাপুকুর উপজেলার জায়গীরহাট এলাকায় গত বুধবার এক নারীর সহায়তায় এক নারী শ্রমিক সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন বলে অভিযোগ। এ ঘটনায় ভুক্তভোগী শুক্রবার রাতে থানায় মামলা করেন। পুলিশ রাতেই অভিযান চালিয়ে ধর্ষণে সহযোগী নারীসহ দুজনকে গ্রেপ্তার করেছে। গতকাল তাঁদের আদালতের মাধ্যমে রংপুর জেলহাজতে পাঠানো হয়েছে।

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় এক পোশাককর্মীকে প্রেমিক বেড়ানোর কথা বলে ডেকে নিয়ে ধর্ষণ করেন বলে অভিযোগ। শুক্রবার রাতে দাপা গুদারাঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীর তীরে এ ঘটনা ঘটে। অভিযুক্ত মিরাজকে (২০) গতকাল সকালে গ্রেপ্তার করেছে পুলিশ। মিরাজ ভোলার চরফ্যাশন থানার আব্দুল্লাহপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে। তিনি ফতুল্লার সর্দারবাড়ী এলাকায় বৌবাজারসংলগ্ন জয়নাল মিয়ার বাড়িতে ভাড়া থাকেন। এ ঘটনায় ভুক্তভোগী ফতুল্লা মডেল থানায় মামলা করেছেন।

নাঙ্গলকোট ঢালুয়া ইউনিয়নে এক কিশোরীকে ভয় দেখিয়ে দীর্ঘদিন ধরে ধর্ষণ করে আসার অভিযোগ উঠেছে বাবার বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী গতকাল নাঙ্গলকোট থানায় মামলার পর অভিযুক্তকে (৫০) গ্রেপ্তার করে পুলিশ।

[প্রতিবেদনে তথ্য দিয়েছেন সংশ্লিষ্ট এলাকার কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা]



সাতদিনের সেরা