kalerkantho

শুক্রবার । ৬ কার্তিক ১৪২৮। ২২ অক্টোবর ২০২১। ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

১৭ শর্তে পশুর হাট বসবে চট্টগ্রামে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৪ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে ১৭ শর্তে বসবে কোরবানির পশুর অস্থায়ী হাট। অন্যান্য বছর নগরের বিভিন্ন প্রান্তে বেশ কয়েকটি অস্থায়ী হাটের ইজারা দেয় সিটি করপোরেশন। কিন্তু এবার জেলা প্রশাসন তিনটি অস্থায়ী হাট বসানোর অনুমতি দিয়েছে। তা ছাড়া নগরের তিনটি স্থায়ী হাটে স্বাস্থ্যবিধি মেনে কোরবানির পশু বিকিকিনি চলবে।

করোনা সংক্রমণ ঠেকাতে সবার মাস্ক পরা, হাটে প্রবেশ ও বহির্গমনের আলাদা পথ, বৃদ্ধ ও শিশুদের হাটে আসতে নিরুৎসাহিত করাসহ ১৭টি শর্ত নির্ধারণ করা হয়েছে। এসব শর্তে হাটগুলো শাওয়াল মাসের চাঁদ দেখাসাপেক্ষে ১০ দিনের জন্য বসার অনুমতি দেওয়া হয়। সেই হিসাবে আগামী ১২ থেকে ২১ জুলাই পর্যন্ত নগরের ওই তিন জায়গায় অস্থায়ী হাট বসবে। তিনটি অস্থায়ী কোরবানির পশুর হাট হলো—কর্ণফুলী পশুর হাট (নূর নগর হাউজিং), সল্টগোলা ক্রসিং পশুর হাট এবং পতেঙ্গা বাটারফ্লাই পার্কের দক্ষিণে খালি মাঠের গরুর হাট এবং তিনটি স্থায়ী হাট হলো—সাগরিকা গরুর বাজার, বিবিরহাট ও পোস্তারপাড় ছাগলের বাজার।

এর বাইরে সিটি করপোরেশন পতেঙ্গা স্টিল মিল বাজার, পতেঙ্গা সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয় মাঠ (কাঠগড়), মাদারবাড়ী লেভেলক্রসিং-সংলগ্ন বালুর মাঠ, কালুরঘাট ব্রিজের উত্তর পাশে মাঠের খালি জায়গাসহ সাত জায়গায় হাট বসানোর অনুমতি চেয়েছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে এ তিন জায়গায় পশুর হাট বসানোর অনুমতি দেয় চট্টগ্রাম জেলা প্রশাসন।



সাতদিনের সেরা