kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রামে ১৪ মাসের মধ্যে সর্বোচ্চ ৫৫২ শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে ১৪ মাসের মধ্যে সর্বোচ্চ ৫৫২ শনাক্ত

চট্টগ্রামে করোনাভাইরাস সংক্রমণের মধ্যে গত বছরের ৩ এপ্রিল নগরের ৬৭ বছর বয়সী এক ব্যক্তির শরীরে প্রথম করোনা শনাক্ত হয়েছিল। এরপর ১৪ মাসের ব্যবধানে চট্টগ্রামে দৈনিক সংক্রমণের মধ্যে সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ৫৫২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এটি চট্টগ্রামে এক দিনে সর্বোচ্চ শনাক্ত রোগী। রেকর্ড শনাক্তের দিন করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে পাঁচজনের।

চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নগর ও জেলায় এক দিনে নমুনা পরীক্ষা হয়েছে দুই হাজার ৬২টি। এর মধ্যে মোট করোনা শনাক্ত (নতুন আক্রান্ত) ৫৫২ জনের মধ্যে নগরে ৩৯৬ জন ও জেলায় ১৫৬ জন। এদিন মোট নমুনা পরীক্ষা করা হয় নগরে এক হাজার ৮২৮টি ও জেলায় ২৩৪টি। শনাক্তের হার নগরে ২১.৬৬ শতাংশ ও জেলায় ৬৬.৬৭ শতাংশ। মোট শনাক্তের হার (নগর ও জেলা) ২৬.৬২ শতাংশ।

গত ২৩ থেকে ৩০ জুন পর্যন্ত টানা আট দিন জেলায় মৃত্যু বেশি থাকলেও গত ২৪ ঘণ্টায় আবার নগরে মৃত্যু বেশি ছিল। এদিন মৃত পাঁচজনের মধ্যে নগরে তিনজন ও জেলায় দুজন। এ নিয়ে চট্টগ্রামে গতকাল পর্যন্ত করোনায় মোট মৃত ৭০৬ জনের মধ্যে নগরে ৪৭৭ জন ও জেলায় ২২৯ জন।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ৫৯ হাজার ৩১৬ জনের দেহে। এর মধ্যে নগরে ৪৬ হাজার ২৬৩ জন ও জেলায় ১৩ হাজার ৫৩ জন। মোট নমুনা পরীক্ষা হয়েছে চার লাখ ৯৭ হাজার ৭৭৪টি। এর মধ্যে নগরে চার লাখ ৪৫ হাজার ৯৪৩টি ও জেলায় ৫১ হাজার ৮৩১টি। নমুনা পরীক্ষা অনুপাতে নগরে শনাক্তের হার ১০.৩৭ শতাংশ ও জেলায় শনাক্তের হার ২৫.১৮ শতাংশ। বর্তমানে চট্টগ্রামে নমুনা পরীক্ষা অনুপাতে শনাক্তের হার ১১.৯২ শতাংশ। এ পর্যন্ত করোনায় মোট ৭০৬ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুহার ১.১৯ শতাংশ।



সাতদিনের সেরা