kalerkantho

রবিবার । ১৭ শ্রাবণ ১৪২৮। ১ আগস্ট ২০২১। ২১ জিলহজ ১৪৪২

আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সাম্প্রদায়িক শক্তি নির্মূলের অঙ্গীকার

নিজস্ব প্রতিবেদক   

২৪ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মহামারি করোনা মোকাবেলা, সাম্প্রদায়িক শক্তি নির্মূল এবং শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নযাত্রা অব্যাহত রাখার অঙ্গীকারের মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। মহামারির কারণে জাঁকজমকপূর্ণ কোনো অনুষ্ঠান হয়নি। সীমিত পরিসরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, আলোচনাসভা, গরিব-অসহায় মানুষের মাঝে খাবার বিতরণের মধ্য দিয়ে পালন করা হয় দিনটি। সারা দেশে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

গতকাল সকালে রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতার প্রতিকৃতির বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণের পর সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বঙ্গবন্ধু ভবন এলাকা ত্যাগ করার পর সর্বস্তরের নেতাকর্মীদের শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করা হয়। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও মন্ত্রিসভার সদস্যরা শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, সম্পাদকমণ্ডলীর সদস্য ড. হাছান মাহ্‌মুদ, আবু সাঈদ আল মাহ্‌মুদ স্বপন, শফিউল আলম চৌধুরী নাদেল, সুজিত রায় নন্দী, বিপ্লব বড়ুয়া, দেলোয়ার হোসেন প্রমুখ নেতা উপস্থিত ছিলেন।

সকাল থেকেই ধানমণ্ডি ৩২ নম্বর এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীদের উপস্থিতি লক্ষ করা যায়। এ সময় তাঁদের স্লোগানে পুরো এলাকা মুখরিত হয়ে ওঠে।

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলটির সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা : গতকাল সকাল ১১টায় টুঙ্গিপাড়ায় চিরনিদ্রায় শায়িত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের একটি প্রতিনিধিদল শ্রদ্ধার্ঘ্য নিবেদন করে। দলের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, মির্জা আজম, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য সাহাবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপু, আনিসুর রহমান, সৈয়দ আবদুল আউয়াল শামীম উপস্থিত ছিলেন। এ ছাড়া গোপালগঞ্জ জেলা, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন শ্রদ্ধা অর্পণ করে।



সাতদিনের সেরা