kalerkantho

সোমবার । ৫ আশ্বিন ১৪২৮। ২০ সেপ্টেম্বর ২০২১। ১২ সফর ১৪৪৩

হেফাজতের ১৯ জনের নামে মামলা মোকতাদিরের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

২৩ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে অংশ নিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকায় আগমনের বিরোধিতা করে ব্রাহ্মণবাড়িয়া জেলায় নাশকতামূলক কার্যক্রমের ঘটনায় হেফাজতে ইসলামের ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের সংসদ সদস্য উবায়দুল মোকতাদির চৌধুরী এই মামলা করেছেন।

গতকাল মঙ্গলবার চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করা হয়। ট্রাইব্যুনালের বিচারক এস কে এম তোফায়েল হাসান মামলাটি গ্রহণ করে তা এজাহার হিসেবে রেকর্ড করতে ব্রাহ্মণবাড়িয়া সদর থানাকে নির্দেশ দিয়েছেন। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) মামলাটি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

এমপি মোকতাদির চৌধুরী এর আগে গত ১ মে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় হেফাজত নেতাদের বিরুদ্ধে অভিযোগ করেন। পুলিশ মামলা নিতে গড়িমসি করলে ২৪ মে পর্যন্ত আলটিমেটাম দিয়ে জানিয়ে দেন, অন্যথায় তিনি আদালতের দ্বারস্থ হবেন।

অবশেষে তিনি আদালতেই গেলেন। আদালতে দেওয়া অভিযোগে ফেসবুকে তাণ্ডবের উসকানি বিষয়ে বেশ কিছু তথ্য তুলে দেওয়া হয়। এর মধ্যে ‘কওমী মিডিয়া’ নামের ফেসবুক আইডি থেকে মাঠে থাকার জন্য ১০টি নির্দেশনা দেওয়ার কথা উল্লেখ করা হয়। এ ছাড়াও মাথা কেটে ফেলার হুংকার দেওয়াসহ বিভিন্ন অভিযোগ আনা হয়।