kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

গোলাপী এখন নতুন ঘরে

ডামুড্যা (শরীয়তপুর) প্রতিনিধি   

২১ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গোলাপী এখন নতুন ঘরে

আর নদীতে বসবাস করতে হবে না গোলাপীকে। স্থায়ী ঠিকানা পেয়েছেন এই আশ্রয়হীনা। প্রধানমন্ত্রীর উপহার পেয়ে এখন থেকে তিনি থাকবেন ডাঙায়, পাকা ঘরে। আশ্রয়ণ প্রকল্প-২-এর দ্বিতীয় পর্যায়ে গতকাল রবিবার সারা দেশে ৫৩ হাজার ৩৪০টি পরিবারের হাতে নতুন ঘরের চাবি ও জমির দলিল তুলে দেওয়া হয়েছে। তাদের একজন শরীয়তপুরের ডামুড্যার গোলাপী।

দৈনিক কালের কণ্ঠে গত ১০ এপ্রিল ‘বৃদ্ধা মাকে নিয়ে নৌকায় ১৩ বছর’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সেই সংবাদের সূত্র ধরে প্রথমে নূরু মিয়ার মা গোলাপীকে সরকারি বয়স্ক ভাতা ও সরকারি ঘর পাওয়ার ব্যবস্থা করে দেন ডামুড্যার তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মর্তুজা আল মুঈদ। নূরু মিয়ার মায়ের নাম গোলাপী, বাবা মৃত আশ্রাফ আলী। মা-ছেলে উপজেলার পূর্ব ডামুড্যা ইউনিয়নের রামরায়কান্দি গ্রামের ভোটার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল সকাল ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো উদ্বোধন করেন। এরপর বিকেল সাড়ে ৪টায় জয়ন্তী নদীর পারে গোলাপীকে তাঁর জন্য বরাদ্দ নতুন ঘরের চাবি ও জমির দলিল বুঝিয়ে দেওয়া হয়। এ সময় বর্তমান ইউএনও (ভারপ্রাপ্ত) আলমগীর হোসাইন, উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি, ডামুড্যা পৌর মেয়র রেজাউল করিম রাজা ছৈয়ালসহ অনেকে উপস্থিত ছিলেন।