kalerkantho

শনিবার । ১০ আশ্বিন ১৪২৮। ২৫ সেপ্টেম্বর ২০২১। ১৭ সফর ১৪৪৩

স্বেচ্ছাবসরে যাওয়া কর্মীদের ভবিষ্যৎ সুরক্ষা দেবে গ্রামীণফোন

নিজস্ব প্রতিবেদক   

২০ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্বেচ্ছাবসরে যাওয়া কর্মীদের ভবিষ্যৎ সুরক্ষা দেবে গ্রামীণফোন

সামগ্রিকভাবে ডিজিটাইজেশনের পরিকল্পনা বাস্তবায়ন এবং গ্রাহকদের পরিবর্তিত চাহিদা পূরণে ডিজিটাল বাংলাদেশের কানেকটিভিটি পার্টনার গ্রামীণফোন অধিকতর সক্ষমতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে অপারেটিং মডেল এবং সেবা প্রদানে আধুনিকায়ন করছে। মানবসম্পদের দক্ষতার উন্নয়ন, সক্ষমতা বৃদ্ধি ও পুনর্বিন্যাসের মাধ্যমে আধুনিকায়নের এ যাত্রাকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে গ্রামীণফোন।

এই প্রক্রিয়ায় দক্ষতা ও সক্ষমতা বাড়ানোর পাশাপাশি একটি স্বেচ্ছাবসর স্কিম এবং স্কিল ডেভেলপমেন্ট সেন্টার নির্মাণ করা হয়েছে। এর মূল উদ্দেশ্য হলো স্বেচ্ছাবসরে যাওয়া কর্মীদের জন্য সামাজিক, অর্থনৈতিক, স্বাস্থ্য নিরাপত্তা বলয় সৃষ্টি করা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গ্রামীণফোনের বাইরে নিজেদের নতুন কর্মপরিকল্পনায় যোগ দিতে এরই মধ্যে গ্রামীণফোনের নতুন ভিআরএস পরিকল্পনায় ১০০ এমপ্লয়ি যুক্ত হয়েছেন। এ পরিকল্পনার মধ্যে গ্রামীণফোনের একজন এমপ্লয়ি যেসব সুবিধা পাবেন সেগুলোর মধ্যে রয়েছে—চাকরির বয়স বিবেচনায় সর্বোচ্চ ১০০টি বেসিক এবং কর্মরত অবস্থায় একজন এমপ্লয়ি যে স্বাস্থ্যবীমা সুবিধা পেতেন অবসরে যাওয়ার পরে পরবর্তী দুই বছর একই সুবিধা পাবেন। এই স্বাস্থ্যবীমার মধ্যে অবসরে যাওয়া এমপ্লয়িরা, তাঁদের স্ত্রী, ছেলে-মেয়ে ও মা-বাবা ওপিডি ও আইপিডি সুবিধা পাবেন। এ ছাড়া জীবন বীমার আওতায় আগামী দুই বছরে মৃত্যুজনিত কারণে অবসরপ্রাপ্ত এমপ্লয়ির পরিবারকে ২৪ মাসের গ্রস বেতনের সমপরিমাণ ক্ষতিপূরণ দেওয়া হবে। আইপিডির আওতায় অবসরে যাওয়া এমপ্লয়ি, তাঁর স্ত্রী, ছেলে-মেয়ে ও মা-বাবা আগামী দুই বছর দুই লাখ ৩০ হাজার টাকা পর্যন্ত বীমা সুবিধা পাবেন। এর বাইরে গ্রামীণফোন অবসরে যাওয়া এমপ্লয়িদের জন্য বাজার চাহিদা মোতাবেক দক্ষতা বাড়ানোর জন্য প্রশিক্ষণের আয়োজন করবে।

গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস খায়রুল বাশার বলেন, এমপ্লয়িদের দক্ষতা উন্নয়নের পাশাপাশি আধুনিকায়নের পরিকল্পনার অংশ হিসেবে গ্রামীণফোন আকর্ষণীয় স্বেচ্ছাবসর প্রণোদনা প্যাকেজ দিয়ে আসছে। ভবিষৎ আর্থিক সুরক্ষা নিশ্চিত করার পাশাপাশি স্বেচ্ছাবসরে যাওয়া এমপ্লয়িদের প্রয়োজনীয় দক্ষতা উন্নয়নে সহায়তা করবে গ্রামীণফোন। একই সঙ্গে যাঁরা স্বেচ্ছায় অবসর নিয়েছেন তাঁদের পরিবারকেও চিকিৎসা সুবিধা দেবে গ্রামীণফোন।



সাতদিনের সেরা