kalerkantho

শনিবার । ১০ আশ্বিন ১৪২৮। ২৫ সেপ্টেম্বর ২০২১। ১৭ সফর ১৪৪৩

বিএনপি দিনে দিনে অপ্রাসঙ্গিক হয়ে উঠেছে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২০ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



বিএনপি দিনে দিনে অপ্রাসঙ্গিক হয়ে উঠেছে

বাংলাদেশ প্রতিটি সূচকে পাকিস্তানের চেয়ে এগিয়ে রয়েছে। চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলনে গতকাল শনিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন। চট্টগ্রামের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত এ সম্মেলনে তিনি ভার্চুয়ালি যোগ দেন।

এই সময় বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, দলটি পূর্ণিমার ঝলমলে আলোতে অমাবস্যার অন্ধকার দেখে। দেশের অমিত সম্ভাবনা উন্নয়ন ও অর্জন বিএনপির গাত্রদাহের কারণ। ১২ বছর আগে পিছিয়ে পড়া এক বাংলাদেশ এখন আলোর পথের যাত্রী। বাংলাদেশের চেহারা বদলে দিয়েছেন বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনা। বাংলাদেশ এরই মধ্যে তিনটি দেশকে ঋণ দিয়েছে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, নেতিবাচক রাজনীতি ও সাম্প্রদায়িক রাজনীতির পৃষ্ঠপোষকতা করে বিএনপি দিনে দিনে অপ্রাসঙ্গিক হয়ে উঠেছে। বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে পিছিয়ে দিতে দেশটা অকার্যকর রাষ্ট্রে পরিণত হোক, এটাই তাদের লক্ষ্য। স্বাধীনতাবিরোধী, সাম্প্রদায়িক ও উন্নয়নবিরোধী সব অপশক্তি বিএনপির নেতৃত্বে সংগঠিত হয়েছে। কিন্তু জনগণের প্রতিরোধের কাছে যেকোনো ষড়যন্ত্র ভেস্তে যেতে বাধ্য ইনশাআল্লাহ।

বিশেষ অতিথির বক্তব্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহ্মুদ এমপি বলেন, বিএনপির যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রতিনিয়ত মিথ্যা বক্তব্য দিয়ে যাচ্ছেন। জনগণকে বিভ্রান্ত করছেন। জনগণ এ মিথ্যাচার থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

চট্টগ্রাম নগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক অ্যাডভোকেট এইচ এম জিয়াউদ্দিনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু। অনলাইনে সম্মেলনের উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ।  বিশেষ অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, নারী সংসদ সদস্য বেগম ওয়াসিকা আয়শা খান, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০ বছর আগে কেন্দ্র থেকে গঠন করা ২১ সদস্যের আহ্বায়ক কমিটি এ সম্মেলনের আয়োজন করেন। ২০ বছর পর প্রথম ত্রিবার্ষিক সম্মেলন হলো। অনলাইনে রাজধানী থেকে যুক্ত হয়ে সম্মেলনের উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ।



সাতদিনের সেরা