kalerkantho

মঙ্গলবার । ১৯ শ্রাবণ ১৪২৮। ৩ আগস্ট ২০২১। ২৩ জিলহজ ১৪৪২

ওয়ান ব্যাংক লিঃ এর ঋণ আদায়ের মামলায় মোঃ পারভেজ আলম এবং তার পিতা এম এস আলম ওরফে শাহ্ আলম এর বিরুদ্ধে সাড়ে ১৫ কোটি টাকা লোপাটের দায়ে আদালতের গ্রেফতারি পরোয়ানা জারী

নিজস্ব প্রতিবেদক   

১৮ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ওয়ান ব্যাংক লিমিটেডের সাড়ে ১৫ কোটি টাকা লোপাটের দায়ে চট্টগ্রামের ফটিকছড়ির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনির স্বামী মো: পারভেজ আলম ও শ্বশুর শাহ্ আলম এর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

জানা যায়, মো. পারভেজ আলম মেসার্স শাওন এন্টারপ্রাইজ এর প্রোপ্রাইটার হিসেবে ওয়ান ব্যাংক লিঃ খাতুনগঞ্জ শাখায় ঋণ আবেদন করেন। ঋণ মঞ্জুর করার পর পরবর্তীতে উক্ত ঋণ খেলাপীতে পরিণত হলে ব্যাংক বাদী হয়ে মামলা দায়ের করে। অর্থ ঋণ জারী মামলা দায়েরের দীর্ঘদিন পরেও ঋণ পরিশোধিত না হলে সর্বশেষ ১০ জুন (বৃহস্পতিবার) বিজ্ঞ অর্থ ঋণ আদালত, চট্টগ্রাম মোঃ পারভেজ আলম এবং তাঁর পিতা এম এস আলম ওরফে শাহ্ আলম এর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার আদেশ প্রদান করেন। উল্লেখ্য মোঃ পারভেজ আলম এর বিরুদ্ধে ওয়ান ব্যাংক কর্তৃপক্ষ ১০ (দশ)টি চেক জালিয়াতির মামলা দায়ের করেছে যেগুলো বর্তমানে বিচারাধীন আছে। এদিকে গ্রেফতারি পরোয়ানাভুক্ত আরেক দায়ীক এম এস আলম ওরফে শাহ্ আলম বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের ৩০০ কোটি টাকা লোপাটের দায়ে দেশ থেকে পলাতক আছেন। তাঁর বিরুদ্ধে বিভিন্ন প্রতিষ্ঠানের ৫৪টি মামলা রয়েছে, এর মধ্যে ৬টি মামলায় তাঁর ৬ বছরের সাজা হয়েছে। মোঃ পারভেজ আলম ও ঋণের এ বিশাল দায় এড়ানোর জন্য দেশত্যাগ করতে পারে এ আশংকা থেকে ব্যাংক কর্তৃপক্ষ আদালতের নিকট মো: পারভেজ আলম তাঁর পিতা এম এস আলম এবং ঋণের অন্যান্য জামিনদার হিসেবে তাঁর চাচা মো. সোলাইমান, মোঃ দিদারুল আলম, মোঃ ইলিয়াস এর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির দরখাস্ত করলে বিজ্ঞ আদালত তা আংশিক মঞ্জুর করত মো: পারভেজ আলম ও শ্বশুর শাহ্ আলম এর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার জন্য সংশ্লিষ্ট থানাকে আদেশ দেন।



সাতদিনের সেরা