kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

আট দিনেও মেলেনি ত্ব-হার সন্ধান

নিজস্ব প্রতিবেদক   

১৮ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আট দিনেও মেলেনি ত্ব-হার সন্ধান

তিন সহযোগী ও প্রাইভেট কারসহ আট দিন ধরে নিখোঁজ আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনানের সন্ধান পাচ্ছে না আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী। তিনি কেন নিখোঁজ হলেন, আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীই বা কেন তাঁকে খুঁজে পাচ্ছে না—এমন অনেক প্রশ্ন ঘুরছে বিভিন্ন মহলে। ত্ব-হা আদনানের কোনো শত্রু নেই জানিয়ে সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রীর কাছে তাঁকে উদ্ধারের আকুতি জানিয়েছেন তাঁর স্ত্রী। সংসদ অধিবেশনেও এই ইসলামী বক্তাকে উদ্ধারের দাবি উঠেছে। তবে পুলিশ কর্মকর্তারা বলছেন, তদন্তে কোনো অগ্রগতি নেই। তাঁরাও খুঁজছেন ত্ব-হা আদনানকে। ঢাকার গোয়েন্দা পুলিশও (ডিবি) এই তদন্তে সহায়তা করছে।

গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, ‘ত্ব-হা আদনানসহ চারজন নিখোঁজ হওয়ার বিষয়টি আমরা জেনেছি। এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে রংপুরে। তারা কাজ করছে। আমরাও কাজ করছি। আমরা রংপুর মেট্রোপলিটন পুলিশকে (আরএমপি) সহায়তা করব। এ বিষয়ে অন্যান্য সংস্থার সঙ্গে আমাদের কথা হয়েছে।’

এদিকে ত্ব-হা আদনান নিখোঁজের ঘটনাকে রহস্যজনক উল্লেখ করে সঙ্গীদেরসহ তাঁকে উদ্ধারের দাবি জানিয়েছে বিএনপি। গতকাল বিএনপির কেন্দ্রীয় দপ্তর থেকে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। নিখোঁজ হওয়ার আট দিন পার হলেও এখন পর্যন্ত তাঁদের খোঁজ বা অবস্থান জানাতে পারেনি প্রশাসন।



সাতদিনের সেরা