kalerkantho

শনিবার । ১০ আশ্বিন ১৪২৮। ২৫ সেপ্টেম্বর ২০২১। ১৭ সফর ১৪৪৩

পোশাক শ্রমিকদের বিক্ষোভ, রূপগঞ্জে তীব্র যানজট

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১৬ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে এশিয়ান হাইওয়ে সড়কের উভয়পাশে প্রায় দীর্ঘ ৪০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়। গতকাল মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত রূপগঞ্জ উপজেলার ভুলতা এলাকা থেকে গাজীপুর মীরেরবাজার পর্যন্ত বাইপাস সড়কে সরেজমিনে গিয়ে এ যানজটের চিত্র দেখা যায়।

অবশ্য তিন দিন ধরেই এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কে দীর্ঘ যানজট লেগে আছে। যানজটের কারণে আটকে পড়ে শত শত যাত্রীবাহী ও মালবাহী যানবাহন। এতে সাধারণ মানুষকে পড়তে হয় চরম ভোগান্তিতে। এতে চরম দুর্ভোগে পড়েছে চট্টগ্রাম বন্দর থেকে দেশের উত্তরাঞ্চলগামী বিভিন্ন পণ্যবাহী পরিবহন, যাত্রীবাহীসহ বিভিন্ন যানবাহনের চালক ও যাত্রী সাধারণ।

সরেজমিনে ঘুরে জানা যায়, সোমবার সকালে রূপগঞ্জ থানার পার্শ্ববর্তী গাজীপুরের কালীগঞ্জ থানাধীন পাঞ্জুরা এলাকায় পূর্বাচল ফ্যাশন নামে একটি রপ্তানিমুখী পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে সকাল থেকে এশিয়ান হাইওয়ে বাইপাস সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এ ছাড়া চার লেনের কাজ শুরু করায় সড়কের এক পাশ বন্ধ রাখা হয়েছে।

রূপগঞ্জ উপজেলার এশিয়ান হাইওয়ে বাইপাস সড়ক দিয়ে গাজীপুর, টঙ্গী, টাঙ্গাইল, মানিকগঞ্জ, পাবনা, সিরাজগঞ্জ, নাটোরসহ ৩০টির অধিক জেলার কয়েক হাজার যানবাহন চলাচল করে।



সাতদিনের সেরা