kalerkantho

শুক্রবার । ১৫ শ্রাবণ ১৪২৮। ৩০ জুলাই ২০২১। ১৯ জিলহজ ১৪৪২

ফখরুল বললেন

জনগণকে বিভ্রান্ত করতেই খালেদার জন্ম তারিখের রিট

নিজস্ব প্রতিবেদক   

১৫ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জনগণকে বিভ্রান্ত করতেই খালেদার জন্ম তারিখের রিট

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণকে বিভ্রান্ত করতে খালেদা জিয়ার জন্ম তারিখ নিয়ে আদালতে রিট করা হয়েছে। দেশে তো রাজনীতি নেই। এখন তাদের উদ্দেশ্য একটাই, এ ধরনের (জন্মদিন) ইস্যুগুলো তুলে এনে জাতিকে বিভ্রান্তের চেষ্টা করা। মূল সমস্যা থেকে জনগণকে ভুল দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করা। ক্ষমতায় টিকে থাকার জন্য এসব করছে তারা।

গতকাল সোমবার দুপুরে রাজধানীর গুলশানে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে উচ্চ আদালতে খালেদা জিয়ার জন্ম তারিখের নথি তলবের বিষয়টি নিয়ে সাংবাদিকরা প্রতিক্রিয়া জানতে চাইলে ফখরুল এ কথা বলেন। গত শনিবার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত তুলে ধরতে এই সংবাদ সম্মেলন ডাকা হয়।

ফখরুল বলেন, ‘এখানে দুর্ভাগ্যজনকভাবে একদলীয় শাসনে দেশ চলছে। আমি যতটুকু আইন বুঝি, রিটটা তখনই হতে পারে যদি কেউ ব্যক্তিগতভাবে ক্ষতিগ্রস্ত হয়, নিজে সংক্ষুব্ধ হয় তখন। এটা তা না। উনার জন্মদিনের ব্যাপারে কী আছে, না আছে এটা তো তাদের দায়িত্ব না।’

তিনি বলেন, এখন পার্টিকুলার একটা ডেটে কেউ জন্ম নিতে পারবে না, এটা একটা ঘোষণা দিয়ে দিলেই তো হয়ে যায়। ওই দিন ছাড়া হিসাব করে সন্তানের জন্মদানের কথা চিন্তা করতে হবে। এ ছাড়া তো উপায় নেই।

ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে ফখরুল বলেন, এত নির্যাতন, গুম-খুন, হাজার হাজার মামলার পরও বিএনপি টিকে আছে, কারণ শুধু এই দলের ‘ডিপ রুট’, মানুষের হৃদয়ের অনেক গভীরে চলে গেছে বিএনপি।

মহাসচিব আরো বলেন, ‘দুর্নীতি কোন মাত্রায় গেছে যে পাবনার মতো জেলা শহরের একটা কম্পানির কাছ থেকে দেড় কোটি টাকা ঘুষ চাওয়া হয়েছে ভ্যাটের জন্য। ব্যবসায়ীদের এভাবে অত্যাচার-নির্যাতন চলছে। আমার একজন পরিচিত ব্যবসায়ী ৫০ লাখ টাকা ঘুষ দিতে পারে নাই বলে তাকে ১১ কোটি টাকার ইনকাম ট্যাক্স ধরিয়ে দিয়েছিল। পরে সে আপিল করে সেটা কমিয়ে প্রায় এক কোটি টাকায় এনেছে।’



সাতদিনের সেরা