kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

আরো ৩৯ মৃত্যু বেড়েছে সব সূচকই

নিজস্ব প্রতিবেদক   

১৩ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আরো ৩৯ মৃত্যু বেড়েছে সব সূচকই

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল শনিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় আরো ৩৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে এক হাজার ৬৩৭ জন। আর সুস্থ হয়েছে দুই হাজার ১০৮ জন।

সব মিলিয়ে এ পর্যন্ত মোট শনাক্ত আট লাখ ২৪ হাজার ৪৮৬ জন। এর মধ্যে মারা গেছে ১৩ হাজার ৭১ জন এবং সুস্থ হয়েছে সাত লাখ ৬৪ হাজার ২৪ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪.১২ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে গতকাল দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রের তথ্য অনুসারে, করোনার সব সূচকই আগের চেয়ে বেড়েছে। সংক্রমণের ২২তম সপ্তাহের চেয়ে ২৩তম সপ্তাহে নমুনা পরীক্ষা বেড়েছে ২.৪৩ শতাংশ, শনাক্ত বেড়েছে ২৭.২০ শতাংশ এবং মৃত্যু বেড়েছে ৭.১৪ শতাংশ। সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুসারে, ২৪ ঘণ্টায় মৃত ৩৯ জনের মধ্যে ২৬ জন পুরুষ এবং ১৩ জন নারী। তাদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের একজন, ৩১ থেকে ৪০ বছরের চারজন, ৪১ থেকে ৫০ বছরের সাতজন, ৫১ থেকে ৬০ বছরের সাতজন এবং ষাটোর্ধ্ব ২০ জন। এর মধ্যে সর্বোচ্চ ১১ জন মারা গেছেন খুলনায়, ১০ জন ঢাকায়, সাতজন রাজশাহীতে, ছয়জন চট্টগ্রামে, দুজন করে রংপুর ও বরিশালে এবং একজন সিলেটে।



সাতদিনের সেরা