kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

নাফ নদে ‘রোহিঙ্গা’ নারী ও দুই শিশুর মৃতদেহ উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি   

১৩ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কক্সবাজারের টেকনাফে নাফ নদ থেকে এক নারী ও দুই শিশুর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার সকালে উপজেলার হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার সংলগ্ন নাফ নদ থেকে লাশ তিনটি উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, ওই নারীর বয়স আনুমানিক ৩৫ বছর এবং দুই শিশুর বয়স যথাক্রমে পাঁচ ও তিন বছর। টেকনাফ মডেল থানার ওসি হাফিজুর রহমান বলেন, সকাল সাড়ে ৮টার দিকে নাফ নদে তিনজনের মৃতদেহ ভাসতে দেখে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। পুলিশ মৃতদেহগুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

ওসি আরো জানান, মৃত নারীর সঙ্গে থাকা ব্যাগে কাগজপত্র ও ইউএনএইচসিআরের দেওয়া একটি রোহিঙ্গা পরিচয়পত্র পাওয়া গেছে। ওই পরিচয়পত্রের ভিত্তিতে ধারণা করা হচ্ছে, তাঁরা উখিয়ার বালুখালী ১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। শিশু দুটি ওই নারীর সন্তান হতে পারে। তবে কিভাবে তাঁদের মৃত্যু হয়েছে, তা জানা যায়নি।

ইমান হোসেন নামে মৌলভীবাজারের এক বাসিন্দা বলেন, ‘রোহিঙ্গা ক্যাম্পের অনেকে এখন নাফ নদ পাড়ি দিয়ে মিয়ানমার থেকে আসা-যাওয়া করছে। ওই রোহিঙ্গারাও হয়তো এভাবে চলাচল করতে গিয়ে দুর্ঘটনায় মারা গেছেন।’

হ্নীলা ইউনিয়নের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, ‘ওই নারী ও দুই শিশু সম্ভবত নৌকাডুবিতে মারা গেছে। তবে আমাদের প্রশ্ন হচ্ছে, নাফ নদে দীর্ঘদিন মাছ ধরা বন্ধ রয়েছে, তাহলে রোহিঙ্গা পারাপারে নৌকা আসে কোথা থেকে?’



সাতদিনের সেরা