kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

চাকরিতে প্রবেশের বয়স ৩২ করার দাবিতে সমাবেশ

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১২ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



চাকরিতে প্রবেশের বয়স ৩২ করার দাবিতে সমাবেশ

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে ৩২ করার দাবিতে গতকাল রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে চাকরিপ্রত্যাশীদের সমাবেশ। ছবি : কালের কণ্ঠ

করোনাকালের ক্ষতি বিবেচনায় সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে ৩২ করার দাবি জানিয়েছেন চাকরিপ্রত্যাশী বিশ্ববিদ্যালয়-কলেজের শিক্ষার্থীরা। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষের উপহার হিসেবে চাকরিতে প্রবেশের বয়স বাড়িয়ে দেওয়ার জন্য আহ্বান জানান তাঁরা।

গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত এক সমাবেশে এই আহ্বান জানান চাকরিপ্রত্যাশীরা।

‘চাকুরিপ্রত্যাশী যুব প্রজন্ম’ ব্যানারে আয়োজিত সমাবেশে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, জাহাঙ্গীরনগর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও রাজধানীর সাত কলেজের কয়েক শ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সমাবেশ থেকে মুজিববর্ষ ও স্বাধীনতার ৫০ বছরপূর্তি উপলক্ষে এবং আওয়ামী লীগ সরকারের ২০১৮ সালে নির্বাচনী ‘প্রতিশ্রুতি’ (বাস্তবতার নিরিখে যুক্তিসংগত ব্যবস্থা গ্রহণ) অনুযায়ী করোনাকালীন ‘প্রণোদনা স্বরূপ’ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ করার দাবি জানানো হয়। এ সময় শিক্ষার্থীরা ‘মুজিববর্ষের উপহার, ৩২ হোক, ৩২ হোক’, ‘বঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’ ইত্যাদি স্লোগান দেন।

সমাবেশে বক্তব্য দেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহ আল নোমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাজিদ রহমান সেতু, নওগাঁ থেকে আসা শিক্ষার্থী নিলুফা ইয়াসমিন প্রমুখ।



সাতদিনের সেরা