kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

চকরিয়ায় মহাসড়ক অবরোধ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

১১ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলমকে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। এর প্রতিবাদে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে তাঁর সমর্থকরা। গতকাল বৃহস্পতিবার রাত ১০টার দিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল।

গতকাল বিকেলে কক্সবাজার জেলা আওয়ামী লীগের জরুরি সভা হয়। বৈঠকের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে যে চকরিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতির পদ থেকে জাফর আলমকে অব্যাহতি দেওয়া হয়েছে। এর পর থেকে জাফর আলমের নির্বাচনী এলাকায় তাঁর সমর্থকরা বিক্ষোভ শুরু করে।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম বলেন, পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নেওয়ায় জাফর আলমকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে।

চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সদ্য অব্যাহতিপ্রাপ্ত সভাপতি জাহেদুল ইসলাম লিটু বলেন, ‘জেলা আওয়ামী লীগ সিন্ডিকেটনির্ভর রাজনীতি করছে। এরই অংশ হিসেবে এই হঠকারী সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

জাফর আলমের ভাষ্য, করোনাসংক্রান্ত বিধি-নিষেধের কারণে তিনি দলের প্রার্থীর পক্ষে মাঠে নামতে পারছেন না। এই বিষয়টির ভুল ব্যাখ্যা দিয়ে তাঁকে অব্যাহতি দেওয়া হয়েছে।



সাতদিনের সেরা