kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

হাইকোর্টের ভুয়া জামিননামা তৈরির সঙ্গে যুক্ত চারজন

গ্রেপ্তারের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

১০ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বগুড়া সদর উপজেলা যুবলীগের সহসভাপতি ও কাউন্সিলর মো. আমিনুল ইসলামসহ ৩০ আসামির ক্ষেত্রে হাইকোর্টের ভুয়া জামিনাদেশ তৈরির সঙ্গে ঢাকা ও বগুড়ার দুই আইনজীবীসহ চারজনের সম্পৃক্ততা পেয়েছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। জড়িতদের মধ্যে দুই আইনজীবীসহ তিনজনকে দুই সপ্তাহের মধ্যে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে জালিয়াতির ঘটনায় দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তাকে আগামী ২৩ জুন সশরীরে হাজির হতে বলা হয়েছে। তাঁকে এ সময়ের মধ্যে তদন্তের অগ্রগতি প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ গতকাল বুধবার এই আদেশ দেন। আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতে দায়িত্বরত ডেপুটি অ্যাটর্নি জেনারেল সামিরা তারান্নুম রাবেয়া মিতি।

যাঁদের গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে তাঁরা হলেন ঢাকা জেলা আদালতের আইনজীবী রাজু আহমেদ রাজিব ও বগুড়া আদালতের আইনজীবী তানজিম আল মিসবাহ, ভুয়া জামিননামা তৈরিকারক কম্পিউটার অপারেটর মো. মাসুদ রানা। এ ছাড়া আইনজীবীর সহকারী মো. সোহাগকে এরই মধ্যে গ্রেপ্তার করা হয়েছে। সোহাগ ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন।



সাতদিনের সেরা