kalerkantho

মঙ্গলবার । ৬ আশ্বিন ১৪২৮। ২১ সেপ্টেম্বর ২০২১। ১৩ সফর ১৪৪৩

দুই ব্যবসায়ীর মামলা

‘প্রতারক’ মশিউর ছয় দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক   

১০ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রতারণা করে ব্যবসায়ীদের অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে কাফরুল থানায় করা দুই মামলায় মশিউর রহমান খান ওরফে বাবুর ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বুধবার ঢাকা মহানগর হাকিম বাকি বিল্লাহের ভার্চুয়াল আদালত শুনানি শেষে এই আদেশ দেন।

আসামি মশিউরকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতে উপস্থিত দেখানো হয়। দুই মামলায় আসামির সাত দিন করে মোট ১৪ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে মামলার তদন্ত সংস্থা অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আসামির আইনজীবী রিমান্ডের বিরোধিতা করেন। শুনানি শেষে আদালত দুই মামলায় মশিউরের তিন দিন করে মোট ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১ জুন রাজধানীর মহাখালী এলাকা থেকে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) গ্রেপ্তার করে।

মামলার সূত্রে জানা যায়, মশিউর রহমান সংঘবদ্ধ অপরাধীচক্রের অন্যতম হোতা। দীর্ঘদিন ধরে প্রতারণার মাধ্যমে ৫০ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। তাঁর বাড়ি গোপালগঞ্জ। মশিউরের প্রতারকচক্রটি চাল, ডাল, তেল, লবণসহ নিত্যপণ্যের ব্যবসায়ীদের কাছ থেকে পণ্য কেনার পর ১০ থেকে ৩০ শতাংশ মূল্য পরিশোধ করে। বাকি ৭০ শতাংশ মূল্য চেকের মাধ্যমে পরিশোধ করে। পরে ব্যবসায়ীরা ব্যাংকে গিয়ে জানতে পারেন, মশিউর রহমান যে চেক দিয়েছেন সেই হিসাবে পর্যাপ্ত অর্থ নেই।

মশিউরের বিরুদ্ধে প্রতারণার এমন অভিযোগ এনে গত ৪ জুন ব্যবসায়ী রুস্তম আলী ও এর আগে গত ২ জুন আযম আলী কাফরুল থানায় মামলা করেন। মশিউর রহমানের বিরুদ্ধে এখন পর্যন্ত ১০০ জনের মতো ভুক্তভোগী ব্যবসায়ী অভিযোগ করেছেন।



সাতদিনের সেরা