kalerkantho

মঙ্গলবার । ৬ আশ্বিন ১৪২৮। ২১ সেপ্টেম্বর ২০২১। ১৩ সফর ১৪৪৩

কাউন্টারে ভিড় কম বাড়ছে ট্রেনের সংখ্যা

নিজস্ব প্রতিবেদক   

৯ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনা সংক্রমণ রোধে দীর্ঘ বিরতির পর গত ২৪ মে থেকে যাত্রীবাহী ট্রেন চালু করে বাংলাদেশ রেলওয়ে। তবে প্রথম পর্যায় ২৮ জোড়া আন্ত নগর ও ৯ জোড়া কমিউটার ট্রেন চলাচল শুরু করলেও আজ বুধবার থেকে আরো ১০ জোড়া আন্ত নগর ও আরো ৯ জোড়া কমিউটার ট্রেন বহরে যুক্ত হয়েছে।

এদিকে গতকাল মঙ্গলবারের ট্রেনের টিকিট অগ্রিম বিক্রির মধ্য দিয়ে কাউন্টারে টিকিট বিক্রির যাত্রা শুরু করেছে রেলওয়ে। এখন থেকে যাত্রী পরিবহনের মোট আসনের অর্ধেক নিয়মিত ও অগ্রিম টিকিট কাউন্টারে পাওয়া যাবে।

গতকাল ঢাকার কমলাপুর স্টেশনে আন্ত নগরের টিকিট কাউন্টারগুলোতে ভিড় তুলনামূলক কম ছিল। কারণ হিসেবে স্টেশন মাস্টার নৃপেন্দ্র সাহা বলেন, ‘এমনিতেই ট্রেনের সংখ্যা কম, তাই যাত্রী কম হবে। তার ওপর অর্ধেক আসনে যাত্রী পরিবহন করা হচ্ছে। এর অর্ধেক টিকিট বিক্রি করা হচ্ছে অনলাইনে। তাই সব মিলিয়ে কাউন্টারে যাত্রীর চাপ কম।’

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (পরিচালন) সরদার শাহাদাত আলী জানান, ১ জুন কাউন্টারে টিকিট বিক্রির নির্দেশনা জারি করা হয়। নির্দেশনা অনুযায়ী, ৪ জুন থেকে কাউন্টারে গতকাল মঙ্গলবারের টিকিট অগ্রিম বিক্রি শুরু হয়েছে। করোনার ঝুঁকি এড়াতে সরকারি নির্দেশনা মেনে অর্ধেক আসনে ট্রেন চলাচল করছে। এসব ট্রেনের টিকিট একই সঙ্গে কাউন্টার ও অনলাইনে পাওয়া যাচ্ছে। সেই সঙ্গে যাত্রীর চাপ বাড়ায় আজ বুধবার থেকে আরো ১৯ জোড়া ট্রেন চলাচল করবে।



সাতদিনের সেরা