kalerkantho

শনিবার । ৩ আশ্বিন ১৪২৮। ১৮ সেপ্টেম্বর ২০২১। ১০ সফর ১৪৪৩

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন না থামলে অবরোধের ঘোষণা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

৬ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন না থামলে অবরোধের ঘোষণা

হেফাজতের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন দ্রুত চালু এবং উসকানি দেওয়া নেতাদের বিচার দাবিতে গতকাল মানববন্ধন করে ‘সন্ত্রাস প্রতিরোধ মঞ্চ’। ছবি : কালের কণ্ঠ

হেফাজতে ইসলামের তাণ্ডবে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন দ্রুত সংস্কার করে ট্রেনের যাত্রাবিরতি নিশ্চিত করার দাবিতে ১৫ দিনের আলটিমেটাম দিয়েছে সন্ত্রাসবিরোধী মঞ্চ। এই সময়ের মধ্যে দাবি পূরণ না হলে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রেলপথ অবরোধ করে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে সন্ত্রাস প্রতিরোধ মঞ্চের উদ্যোগে গতকাল শনিবার সকাল ১১টায় আয়োজিত এক মানববন্ধন থেকে এই আলটিমেটাম দেওয়া হয়। কর্মসূচিতে গত ২৬ মার্চের তাণ্ডবে ইন্ধনদাতা উল্লেখ করে জেলা হেফাজতে ইসলামের সভাপতি, সাধারণ সম্পাদকসহ হেফাজতের শীর্ষস্থানীয় নেতাদের গ্রেপ্তার ও তাঁদের সম্পত্তি বাজেয়াপ্ত করে বিক্রয়লব্দ অর্থ দিয়ে ক্ষতিগ্রস্ত জাতীয় সম্পদ সংস্কারের দাবি জানানো হয়। তাণ্ডবের ঘটনায় আপিল বিভাগের বিচারপতির নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করে সেই প্রতিবেদন জনসম্মুখে প্রকাশের দাবি জানানো হয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোট ব্রাহ্মণবাড়িয়ার আহ্বায়ক সাংবাদিক আবদুন নূরের সভাপতিত্বে এবং বাচিক শিল্পী মনির হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগ সহসভাপতি অ্যাডভোকেট আবু তাহের, জেলা জাসদ সভাপতি অ্যাডভোকেট আখতার হোসেন সাঈদ, বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমেদ তফছির, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অ্যাডভোকেট কাজী মাসুদ আহমেদ প্রমুখ।