kalerkantho

রবিবার । ৯ মাঘ ১৪২৮। ২৩ জানুয়ারি ২০২২। ১৯ জমাদিউস সানি ১৪৪৩

ভারতে পাচার হওয়া তরুণী উদ্ধার

স্ত্রীসহ আটক টিকটক মডেল আশরাফুল

নিজস্ব প্রতিবেদক   

৩১ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



টিকটক মডেল বানানোর প্রলোভন দিয়ে ভারতে নারী পাচারচক্রের সঙ্গে জড়িত আশরাফুল ইসলাম ওরফে রাফি ও তাঁর স্ত্রী বন্যা খাতুন এবং দুই ভাগ্নে অনিক ও রনিকে আটক করেছে র‌্যাব। গতকাল রবিবার ভোরে আশরাফুলের গ্রামের বাড়ি ঝিনাইদহের শৈলকুপার ৬ নম্বর সারুটিয়া ইউনিয়নের নাদপাড়ায় অভিযান চালিয়ে তাঁদের আটক করা হয়।

ঝিনাইদহ র‌্যাব ক্যাম্প-৬-এর কম্পানি কমান্ডার কামাল হোসেন বলেন, আশরাফুলের স্ত্রী ও ভাগ্নেদের আটকের পর তাঁদের স্বীকারোক্তি অনুযায়ী ঝিনাইদহ কোয়ারেন্টিন সেন্টার থেকে আশরাফুলকে আটক করা হয়। আশরাফুল নাদপাড়া গ্রামের আয়নুদ্দিন মণ্ডলের ছেলে।

বিজ্ঞাপন

  আশরাফুল মোবাইলে শক্তিশালী সফটওয়্যার ব্যবহার করতেন বলে জানা গেছে।

আশরাফুলের বাবা আয়নুদ্দিন মণ্ডল র‌্যাবকে জানান, ঈদের আগে আশরাফুল ভারতের বেঙ্গালুরু থেকে আসার পর গত ২০ মে পুলিশ ঝিনাইদহ কোয়ারেন্টিন সেন্টারে নিয়ে যায়।

তদন্তসংশ্লিষ্ট সূত্র বলছে, ভারতে গ্রেপ্তারকৃতদের মধ্যে দুজন যশোরের। তাঁদের সম্পর্কে খোঁজ চলছে।

এদিকে অপহরণের পর ভারতে যৌন নির্যাতনের শিকার বাংলাদেশি তরুণীকে উদ্ধার করেছে বেঙ্গালুরু পুলিশ। গত শুক্রবার কেরালা অঞ্চল থেকে উদ্ধারের পর ওই তরুণীকে বেঙ্গালুরুতে নিয়ে আসা হয়েছে বলে এক প্রতিবেদনে এ খবর দিয়েছে দেশটির সংবাদমাধ্যম নিউজএইটটিন। সংবাদমাধ্যমটির এক প্রতিবেদনে জানানো হয়, উদ্ধারের পর বেঙ্গালুরুর বিয়াপ্পানাহালি থানায় নেওয়া হয় ওই তরুণীকে। পরে তাঁকে স্থানীয় একটি হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। এরপর আদালতে হাজির করে ম্যাজিস্ট্রেটের সামনে তাঁর জবানবন্দি নেওয়ার কথা জানানো হয়।

জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ গতকাল কালের কণ্ঠকে বলেন, প্রচলিত কিছু নিয়ম মেনে এ ঘটনার তদন্ত চলছে। এ ঘটনায় ভারতেও মামলা হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি বাংলাদেশের এক তরুণীকে ভারতে যৌন নির্যাতনের ভিডিও প্রকাশ পায়। ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ভারতের বেঙ্গালুরু পুলিশ এ পর্যন্ত ছয়জনকে গ্রেপ্তার করেছে। এদের মধ্যে টিকটক হৃদয়সহ দুজন পালানোর সময় গুলিবিদ্ধ হয়েছে বলে জানিয়েছে ভারতের পুলিশ।



সাতদিনের সেরা