kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

‘খালেদা জিয়ার জ্বর নিয়ন্ত্রণে’

নিজস্ব প্রতিবেদক   

৩১ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জ্বর নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত ২৭ মে রাতে জ্বরে আক্রান্ত হন তিনি।

মির্জা ফখরুল ইসলাম গতকাল রবিবার সকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে না দেওয়ায় সরকারের প্রতি ক্ষোভ প্রকাশ করেন ফখরুল। তিনি বলেন, যে নেত্রী গণতন্ত্রের জন্য আজীবন সংগ্রাম করেছেন, ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে কারা নির্যাতন ভোগ করেছেন তাঁকে উন্নত চিকিৎসা গ্রহণের সুযোগ দেওয়া হয় না। বারবার বলা হয়েছে যে তাঁর অ্যাডভান্স ট্রিটমেন্ট দরকার। অ্যাডভান্স হসপিটাল বা সেন্টারে তাঁর চিকিৎসার ব্যবস্থা করার জন্য বারবার বলা হয়েছে। কিন্তু সরকার তাদের প্রতিহিংসার রাজনীতির কারণে তাঁকে সেই সুযোগ থেকে বঞ্চিত করছে।

গুলশানের বাসায় গত ১৪ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হন খালেদা জিয়া। এরপর ২৭ এপ্রিল তিনি এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। এর ছয় দিন পর শ্বাসকষ্ট অনুভব করলে তাঁকে জরুরিভাবে করোনারি কেয়ার ইউনিটে স্থানান্তর করা হয়। সেদিন থেকে হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিক্যাল বোর্ড বিএনপি চেয়ারপারসনকে চিকিৎসা দিচ্ছে। তিনি করোনামুক্ত হন ৯ মে।



সাতদিনের সেরা