kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

পুলিশের ওপর হামলা

হানজালাসহ ২২ জনের নামে মামলা রূপগঞ্জে

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

৩১ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হানজালাসহ ২২ জনের নামে মামলা রূপগঞ্জে

হানজালা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ১০ গ্রামের মানুষের কাছে মূর্তিমান আতঙ্কের নাম হানজালা বাহিনী। বাড়ি নির্মাণ, ব্যবসা-বাণিজ্য, জমিজমা বিক্রিসহ বিভিন্ন কাজে হানজালা বাহিনীকে চাঁদা দিতে হয়। না দিলেই গুম, খুন, হামলা-মামলার হুমকি দেন বাহিনীর সদস্যরা।

এলাকায় চুরি, ছিনতাই, ডাকাতি, অপহরণ থেকে শুরু করে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকলেও হানজালা বাহিনীর সদস্যরা থেকে যাচ্ছেন ধরা-ছোঁয়ার বাইরে। বছরখানেক আগে হানজালাসহ তাঁর বাহিনীর সদস্যরা ভুলতা পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে অস্ত্র লুট করে নেন। ওই ঘটনায়ও মামলা হলেও হানজালা বাহিনীর কিছুই হয়নি।

এ অবস্থায় গত শনিবার হকার উচ্ছেদ ইস্যু ও বিক্ষোভ মিছিলের কারণ জিজ্ঞাসা করায় পুলিশের ওপর হামলা চালান হানজালার অনুসারীরা। এ ঘটনায় ২২ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ। গতকাল রবিবার ভুলতা পুলিশ ফাঁড়ির এসআই মিন্টু বৈদা এই মামলা করেন।

মামলার আসামিরা হলেন ভুলতা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি হানজালা, ফাহিম, সফিউদ্দিন, সোহাগ, মেহেদী, নাসিম ওসমান, ফাহিম, নয়ন, দ্বীপ, বাসির, আমিনুল, নাহিদ, কবির, ওবায়দুর, আরিয়ান, ইমন, রবিউল, মফিজুল, মু্ইরাব, মোশারফ, আল-আমিন ও ইসমাইল। এ ঘটনায় বাসির নামের এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি উপজেলার গুতিয়াবো এলাকার বাসিন্দা। এই মামলায় শতাধিক ব্যক্তিকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।

মামলার এজাহারের বরাত দিয়ে ভুলতা ফাঁড়ির ইনচার্জ নাজিম উদ্দিন জানান, শনিবার বিকেলে হানজালা ও তাঁর বাহিনীর সদস্যরা ভুলতা এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে আফজাল হোসেন নামের এক ব্যবসায়ীর বিরুদ্ধে বিক্ষোভ করেন। পুলিশ সদস্যরা হানজালা ও তাঁর লোকজনের কাছে মিছিলের কারণ জানতে চান। এতে ক্ষিপ্ত হয়ে হানজালা ও তাঁর বাহিনীর সদস্যরা পুলিশকে হুমকি-ধমকি দেন ও গালাগাল করেন। তাঁরা ভুলতা ফাঁড়িতে ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে রিপন ও কবির নামের দুই কনস্টেবল আহত হন।

রূপগঞ্জ থানার ওসি এ এফ এম সায়েদ বলেন, ‘অপরাধীরা যে দলেরই হোক, ছাড় দেওয়া হবে না। যেকোনো মূল্যে হানজালা ও তাঁর বাহিনীর সদস্যদের গ্রেপ্তার করা হবে।’