kalerkantho

বুধবার । ৪ কার্তিক ১৪২৮। ২০ অক্টোবর ২০২১। ১২ রবিউল আউয়াল ১৪৪৩

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক   

২৮ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন বিমানবাহিনী প্রধান

যুক্তরাষ্ট্র সফরকালে পেন্টাগনে মার্কিন বিমানবাহিনীর প্রধান জেনারেল চার্লস কিউ ব্রাউন জুনিয়রের হাতে ক্রেস্ট তুলে দেন বাংলাদেশ বিমানবাহিনী প্রধান মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। ছবি : আইএসপিআর

বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত যুক্তরাষ্ট্র সফর শেষে গতকাল বৃহস্পতিবার দেশে ফিরেছেন।

আইএসপিআর জানায়, যুক্তরাষ্ট্র সফরকালে বিমানবাহিনী প্রধান জাতিসংঘের ডিপার্টমেন্ট অব পিস অপারেশন্সের আন্ডার সেক্রেটারি জেনারেল জিন-পিয়ের ল্যাক্রিক্স, ডিপার্টমেন্ট অব অপারেশনাল সাপোর্টের আন্ডার সেক্রেটারি জেনারেল অতুল খারে ও জাতিসংঘ সদর দপ্তরের শান্তিরক্ষা মিশন সম্পর্কিত সামরিক উপদেষ্টা লে. জেনারেল কার্লোস হামবার্তো লোয়ের সঙ্গে মতবিনিময় করেন। মতবিনিময়কালে তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ বিমানবাহিনী কন্টিনজেন্টের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়সহ ট্রুপস রোটেশনে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিমানের ব্যবহার, মিশনে নিয়োজিত বিমানবাহিনীর শান্তিরক্ষীদের সুযোগ-সুবিধা, জনবল ও সরঞ্জাম বৃদ্ধি, শান্তিরক্ষীদের কভিড-১৯ টিকাদান, আনম্যান্ড এয়ার সিস্টেম সংযোজন, অত্যাধুনিক সি-১৩০জে পরিবহন বিমান মোতায়েন ও নারী শান্তিরক্ষীদের অংশগ্রহণ বৃদ্ধি নিয়ে আলোচনা করেন।

বিমানবাহিনী প্রধানের সঙ্গে আলোচনাকালে তাঁরা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের অবদান সম্পর্কে ভূয়সী প্রশংসা করেন এবং শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ বিমানবাহিনীর শান্তিরক্ষীদের পেশাদারির প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন। সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান পেন্টাগনে যুক্তরাষ্ট্র বিমানবাহিনীর প্রধান জেনারেল চার্লস কিউ ব্রাউন, ডিফেন্স সিকিউরিটি কো-অপারেশন এজেন্সির (ডিএসসিএ) পরিচালক মিজ হেইডি গ্রান্ট এবং অফিস অব সেক্রেটারি অব ডিফেন্স ফর পলিসির দক্ষিণ এশিয়াবিষয়ক প্রধান পরিচালকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন।



সাতদিনের সেরা