kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

১০ দিন পর সেই ছাগল ফেরত দিলেন ইউএনও

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি   

২৮ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফুলগাছ খাওয়ার অভিযোগে আটকে রাখা সেই ছাগলটি ১০ দিন পর মালিককে ফেরত দিয়েছেন বগুড়ার আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। গতকাল বৃহস্পতিবার বিকেলে ছাগল ফেরত দেওয়া হয় বলে কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন ইউএনও সীমা শারমিন।

গত বুধবার (২৬ মে) কালের কণ্ঠ’র অনলাইন সংস্করণে ‘ফুলগাছ খাওয়ায় ছাগল মালিককে ২ হাজার টাকা জরিমানা করলেন ইউএনও!’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। গত ১৭ মে ছাগলটি আটক করা হয়েছিল।

ইউএনও সীমা শারমিন ফোনে কালের কণ্ঠকে বলেন, বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান, স্থানীয় প্রেস ক্লাবের সভাপতি ও গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ওই নারীকে ছাগল ফেরত দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, ‘জরিমানার টাকা আমি দিয়েছি। তাঁকে সংশোধনের জন্য জরিমানা করেছিলাম; শাস্তি দেওয়ার জন্য নয়।’

ছাগলটি আটক করার পর ইউএনও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ছাগলের মালিককে দুই হাজার টাকা জরিমানা করেন। জরিমানার টাকা দিয়ে ছাগল নিয়ে যেতে বলেছিলেন তিনি।

তবে ইউএনও বলেন, ভ্রাম্যমাণ আদালতের লক্ষ্য অন্য কিছু ছিল না। ওই নারী জরিমানার টাকা ফেরত দিতে পারেননি বলে দেননি। শুধু সংশোধনের জন্য মালিককে ছাগল ফেরত দেওয়া হয়েছে। আর ছাগল বিক্রির অভিযোগ ভিত্তিহীন।