kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

ওয়াসার পানির মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের আহবান

নিজস্ব প্রতিবেদক   

২৭ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনা মহামারির এই দুঃসময়ে জনগণের কথা বিন্দুমাত্র বিবেচনা না করে একতরফাভাবে ওয়াসার পানির মূল্যবৃদ্ধির সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট। পার্টির সভাপতি ডা. এম এ করিম ও সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম জাহাঙ্গীর হোসাইন গতকাল বুধবার এক যুক্ত বিবৃতিতে অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

গণমাধ্যমে পাঠানো ওই বিবৃতিতে বলা হয়েছে, আওয়ামী লীগ সরকারের আমলে গত ১৩ বছরে ১৪ বার পানির মূল্যবৃদ্ধি করা হয়। অথচ ওয়াসা ঢাকা মহানগরীর সব এলাকায় যেমন বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা করতে পারেনি, তেমনি সরবরাহকৃত এলাকায় নিরবচ্ছিন্ন সরবরাহেরও নিশ্চয়তা বিধান করতে পারেনি। যার কারণে মহানগরীতে পানির জন্য হাহাকার, বিক্ষুব্ধ জনতার কলস নিয়ে মিছিল প্রায়শ দেখা যায়।

বিবৃতিতে বলা হয়, করোনার কারণে গত এক বছরে নতুন করে আড়াই কোটি মানুষ বেকার হয়েছে এবং ৪২ শতাংশ শ্রমিকের আয় আগের তুলনায় কমেছে, এমনটি বিভিন্ন সংস্থার গবেষণায় উঠে এসেছে। লকডাউনের কারণে শ্রমজীবী মানুষের জীবন ও জীবিকা বিপর্যস্ত। এমনকি মধ্যবিত্তকেও খাদ্য সহায়তার জন্য হাত পাততে হচ্ছে। সেই সময়ে লুটপাটের পথকে সুগম করতে পানির মূল্যবৃদ্ধির মাধ্যমে জনগণের পকেট কাটার ব্যবস্থা করছে সরকার, যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।



সাতদিনের সেরা