kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

কবি জয় গোস্বামী করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে

কালের কণ্ঠ ডেস্ক   

১৮ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কবি জয় গোস্বামী করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আধুনিক বাংলা কবিতার অন্যতম দিকপাল কবি জয় গোস্বামী। পরিবার সূত্র জানায়, গত রবিবার সকালে কাঁপুনি দিয়ে জ্বর আসে তাঁর। সঙ্গে বমিও হতে থাকে। দুপুরে বেলেঘাটা আইডি হাসপাতালে তাঁর করোনার নমুনা পরীক্ষা করা হয়। সন্ধ্যায় ভর্তি করা হয় আইডির নন কভিড ওয়ার্ডে। পরে পরীক্ষার রিপোর্ট পজিটিভ এলে রাতেই কভিড ওয়ার্ডে নিয়ে যাওয়া হয় ৬৬ বছর বয়সী এই কবিকে।

আপাতত কবির শারীরিক অবস্থা স্থিতিশীল বলে চিকিৎসকদের বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে।

জয় গোস্বামীর স্ত্রী কাবেরী গোস্বামীরও করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার মৃদু উপসর্গ দেখা দিয়েছে। ঝুঁকি না নিয়ে তাঁকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকালই তাঁর কভিডের নমুনা পরীক্ষা করানোর কথা।

কবির মেয়ে দেবত্রী গোস্বামী বলেন, ‘বাবা ও মায়ের অক্সিজেনের মাত্রা এখনো পর্যন্ত স্বাভাবিক। সকাল থেকেই বাবার শরীর খারাপ ছিল। জ্বর বাড়তে থাকে। তার পরেই কভিড পরীক্ষা করানো হয়। কিন্তু রিপোর্ট আসার আগেই তাঁকে ভর্তি করে দেওয়ার সিদ্ধান্ত নিই আমরা। রাত প্রায় ১০টার দিকে রিপোর্ট পজিটিভ এলে কভিড ওয়ার্ডে নিয়ে যাওয়া হয়।’

জয় গোস্বামীর জন্ম ১৯৫৪ সালে পশ্চিমবঙ্গের নদীয়ায়। তিনি ১৩ বছর বয়স থেকে কবিতা লিখছেন। ১৯ বছর বয়সে তাঁর প্রথম কবিতা ছাপা হয়। ৩৮ বছর বয়সে বের হয় প্রথম কবিতার বই। তাঁর প্রকাশিত কাব্যগ্রন্থ ৩৫টির মতো। ‘বেণীমাধব’খ্যাত এই কবি দুইবার আনন্দ পুরস্কারে ভূষিত হয়েছেন। কবিতার পাশাপাশি কয়েকটি উপন্যাসও লিখেছেন তিনি।

জয় গোস্বামীর প্রিয় কবি ও সুহৃদ কবি শঙ্খ ঘোষ গত মাসে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।



সাতদিনের সেরা