kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

মানুষ মানুষের জন্য...

চোখের আলো কি হারিয়ে যাবে কবি শাহিন লতিফের?

১২ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চোখের আলো কি হারিয়ে যাবে কবি শাহিন লতিফের?

কবি ও সাহিত্যের ছোট কাগজ ‘মেঘ’-এর সম্পাদক শাহিন লতিফের দুটি চোখই জটিল রোগে আক্রান্ত হয়ে আলো নিভু নিভু। এ ছাড়া নিউরোলজিক্যাল জটিলতায় কোনো কাজও করতে পারছেন না তিনি। তাঁর চোখের চিকিৎসা চলছে ভারতের চেন্নাইয়ের শংকর নেত্রালয়ে, চক্ষু বিশেষজ্ঞ রমারাজা গোপালের তত্ত্বাবধানে। ছোটবেলায় মা-বাবাকে হারিয়ে কষ্টদায়ক, দুর্দশাপূর্ণ পরিস্থিতিতে সংগ্রাম করে বড় হয়েছেন কবি।

চিকিৎসক জানিয়েছেন, অতি দ্রুত কবির চোখের অপারেশন করে কর্নিয়া সংযোজন ও ব্রেনের অপারেশন করে কৃত্রিম নার্ভ সংযোজন করতে হবে। একই সঙ্গে দীর্ঘদিন চিকিৎসাও চালিয়ে যেতে হবে। তা না হলে চির অন্ধত্ব বরণ করতে হবে তাঁকে। চোখের অপারেশন ও চিকিৎসার জন্য অন্তত ১৭ লাখ টাকার প্রয়োজন।

তবে এই টাকা তাঁর পরিবারের পক্ষে কোনোভাবেই জোগাড় করা সম্ভব হচ্ছে না। তাই একজন সৃজনশীল সাহিত্যকর্মী ও তরুণ কবির চোখে আলো এবং মুখে হাসি ফেরাতে সুহৃদ, মানবিক ও বিত্তশালীদের আর্থিক সহায়তা কামনা করেছেন তাঁর স্ত্রী স্বপ্না শিলা। অর্থ সহায়তা পাঠানোর ব্যাংক অ্যাকাউন্ট নম্বর : ২১০৪২১৯০২৩৪৭০, অ্যাকাউন্টের নাম : শাহিন লতিফ, প্রাইম ব্যাংক লিমিটেড, মতিঝিল শাখা, ঢাকা। এ ছাড়া ০১৫৫২৬৩৭০৯২ (পার্সোনাল) ও ০১৩১৭২৪৭০৮১ বিকাশ (মার্চেন্ট) অ্যাকাউন্ট নম্বরেও সহায়তা পাঠানো যাবে। বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা