kalerkantho

শনিবার । ১০ আশ্বিন ১৪২৮। ২৫ সেপ্টেম্বর ২০২১। ১৭ সফর ১৪৪৩

ভিজিএফের টাকা নিয়ে উধাও ইউপি সদস্য

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি   

১২ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ঈদ উপলক্ষে দুস্থদের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বরাদ্দ বিশেষ ভিজিএফের এক লাখ পাঁচ হাজার ৩০০ টাকা নিয়ে এক ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য উধাও হয়ে গেছে বলে খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার পাথরডুবি ইউনিয়নে। এ নিয়ে এলাকায় তোলপাড় শুরু হয়েছে।

খবর পেয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানা গেছে, উপজেলার পাথরডুবি ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের আওতায় বিশেষ ভিজিএফের অধীনে চার হাজার ৩৬১ জনের জন্য ৪৫০ টাকা হারে ১৯ লাখ ৬২ হাজার ৫০০ টাকা বরাদ্দ দেওয়া হয়। গতকাল সকালে ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এরফান আলী বরাদ্দের পুরো টাকা ব্যাংক থেকে তুলে বিতরণের জন্য ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আলমগীর হোসেনকে দায়িত্ব দেন। কিন্তু বিতরণের শেষ পর্যায়ে ইউপি সদস্য আলমগীর তাঁর কাছে থাকা ২৩৪ জন উপকারভোগীর এক লাখ পাঁচ হাজার ৩০০ টাকা নিয়ে চলে যান।

টাকা নিয়ে উধাও হওয়া ইউপি সদস্য আলমগীর হোসেনের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তাঁকে পাওয়া যায়নি।

ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এরফান আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, টাকা সংগ্রহ করে বাকি থাকা ২৩৪ জন উপকারভোগীর মধ্যে বিতরণ করা হবে।

সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলম বলেন, ওই ইউপি সদস্যকে খুঁজে পাওয়া যাচ্ছে না। চেয়ারম্যান ভিন্ন উপায়ে টাকা সংগ্রহ করে বিতরণ করছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে কথা বলে সংশ্লিষ্ট ইউপি সদস্যের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



সাতদিনের সেরা