kalerkantho

সোমবার । ৭ আষাঢ় ১৪২৮। ২১ জুন ২০২১। ৯ জিলকদ ১৪৪২

হাসপাতাল পালানো সাতজনকে আদালতে সোপর্দ

যশোর প্রতিনিধি   

১১ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যশোর জেনারেল হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া ১০ জনকে হাসপাতালে ফিরিয়ে আনা হয়েছে। এর মধ্যে ভারত থেকে ফেরত সাতজনকে আদালতে সোপর্দ করেছে পুলিশ। গতকাল সোমবার দুপুরে তাঁদের আদালতে নেওয়া হয়।

ভারতফেরত সাতজন হলেন যশোর শহরের পশ্চিম বারান্দিপাড়া এলাকার বিশ্বনাথ দত্তের স্ত্রী মণিমালা দত্ত (৪৯), সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপপাড়া গ্রামের মিলন হোসেন (৩২), রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর গ্রামের নাসিমা আক্তার (৫০), খুলনা সদর উপজেলার বিবেকানন্দ (৫২), খুলনার পাইকগাছা উপজেলার ডামরাইল গ্রামের আমিরুল সানা (৫২), খুলনার রূপসা উপজেলার সোহেল সরদার (১৭) এবং স্থানীয় রোগী যশোর সদর উপজেলার পাঁচবাড়িয়া গ্রামের রবিউল ইসলামের স্ত্রী ফাতেমা (১৯)।

গত ২৩ ও ২৪ এপ্রিল ভারতফেরত কয়েকজনকে যশোর জেনারেল হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়। এরপর হাসপাতাল থেকে ওই সাতজন ও স্থানীয়ভাবে করোনা আক্রান্ত তিনজনসহ মোট ১০ জন পালিয়ে যান। এ ঘটনায় গত ৮ মে শনিবার যশোর কোতোয়ালি থানার পুলিশ ২০১৮ সালের সংক্রামক রোগ প্রতিরোধ আইনের ২৫ (২) ধারায় পলাতকদের বিরুদ্ধে আদালতে অভিযোগ দাখিল করে। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ওই ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। গতকাল সকালে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল থেকে ওই সাতজনকে প্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ।