kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব

ফেনী থেকে আরেক হেফাজত নেতা গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

৭ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় আরেক হেফাজত নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার বিকেলে ফেনী থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। তাঁর নাম মাওলানা গাজী ইয়াকুব উসমানী (৪৪)। তিনি হেফাজতের কেন্দ্রীয় কমিটির সাবেক সহকারী প্রচার সম্পাদক ও জমিয়তে উলামায়ে ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাংগঠনিক সম্পাদক।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন জানান, গ্রেপ্তার ব্যক্তিকে ব্রাহ্মণবাড়িয়ায় নিয়ে আসা হচ্ছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে।

এদিকে বাংলাদেশ খেলাফত মজলিস সরাইল উপজেলা শাখার সভাপতি মো. আবু তাহেরসহ আরো ১০ জনকে সর্বশেষ ২৪ ঘণ্টায় গ্রেপ্তার করেছে পুলিশ। গত বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয় বলে পুলিশের বিশেষ শাখা থেকে জানানো হয়।

ওই সূত্রটি জানায়, গত ২৭ মার্চ আবু তাহের মাদরাসা শিক্ষক ও ছাত্রদের নিয়ে সরাইলের অরুয়াইল পুলিশ ক্যাম্পে আক্রমণ করে। গ্রেপ্তারের পর বিষয়টি তিনি পুলিশের কাছে স্বীকার করেছেন। উল্লেখ্য, গত ২৬ থেকে ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়া, আশুগঞ্জ ও সরাইলে তাণ্ডব চালায় হেফাজতে ইসলাম। এ ঘটনায় মোট ৫৬টি মামলা হলে গতকাল বিকেল নাগাদ পুলিশ ৪৩৫ জনকে গ্রেপ্তার করে।



সাতদিনের সেরা