kalerkantho

বৃহস্পতিবার । ১০ আষাঢ় ১৪২৮। ২৪ জুন ২০২১। ১২ জিলকদ ১৪৪২

ট্রাকচাপায় প্রাণ গেল শাবিপ্রবি শিক্ষার্থীর

আরো পাঁচ প্রাণহানি

কালের কণ্ঠ ডেস্ক   

৭ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



সড়ক দুর্ঘটনায় দেশের ছয় জেলায় প্রাণ হারিয়েছেন বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীসহ ছয়জন। গতকাল বৃহস্পতিবার এবং গত বুধবার সিলেট, গাইবান্ধা, ময়মনসিংহ, সিরাজগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও বাগেরহাটের পৃথক স্থানে এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত কালের কণ্ঠ’র প্রতিনিধিদের সংবাদে—

শাবিপ্রবি প্রতিনিধি জানান, মোহাম্মদ সাব্বির নামের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) এক শিক্ষার্থী গত বুধবার ট্রাকচাপায় নিহত হয়েছেন। তিনি রসায়ন বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী ছিলেন। মোটরসাইকেলে করে যাওয়ার সময় সুবিদবাজার এলাকায় তাঁকে পেছন থেকে একটি ট্রাক ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

এ ঘটনার প্রতিবাদে রাত ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে রাখেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। গতকাল বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। এ ঘটনায় ট্রাকচালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

গাইবান্ধা প্রতিনিধি জানান, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় গত বুধবার রাতে অজ্ঞাত বাহনের চাকায় পিষ্ট হয়ে আনসার আলী মণ্ডল (৬৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি উপজেলা শহরের খাদ্যগুদাম জামে মসজিদের সাবেক মুয়াজ্জিন ও পৌরসভার উদয়সাগর গ্রামের মৃত বাচ্চা মণ্ডলের ছেলে। পলাশবাড়ী-গাইবান্ধা সড়কে গ্রামীণ ব্যাংকের সামনে তাঁকে চাপা দেয় একটি বাহন। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার চান্দুরা এলাকায় গত বুধবার দুটি ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে মো. মাসুক মিয়া (৩০) নামের এক চালক নিহত হয়েছেন। তিনি চান্দুরা ইউনিয়নের জালালপুর এলাকার বাচ্চু মিয়ার ছেলে।

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের ভালুকায় অটোরিকশার চাকার সঙ্গে ওড়না পেঁচিয়ে সেঁজুতি আক্তার (১৫) নামের এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। গতকাল উপজেলার মল্লিকবাড়ী ইউনিয়নের সাতেঙ্গা গ্রামে ভালুকা-সাতেঙ্গা সড়কে এ ঘটনা ঘটে। সেঁজুতি উপজেলার সাতেঙ্গা গ্রামের রুহুল আমীন মাস্টারের মেয়ে।

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের তাড়াশে ট্রাকচাপায় মনির শেখ (৩৫) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের তাড়াশ উপজেলার খালকুলা এলাকায় এ ঘটনা ঘটে। মনির নাটোরের বাগাতিপাড়া উপজেলার বাসিন্দা। তিনি মোটরসাইকেলে করে গাজীপুরে যাচ্ছিলেন। খালকুলা ব্রিজ এলাকায় একটি ট্রাক তাঁকে চাপা দেয়।

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি জানান, রামপাল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের অফিস সহকারী তুষার কুমার হালদার (৫৭) সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। তাঁর বাড়ি রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়নের তেলিখালি গ্রামে। গতকাল খুলনা মহানগরীর সাত রাস্তার মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, রাস্তা পার হওয়ার সময় পেছন থেকে একটি মোটরসাইকেল তাঁকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে তাঁকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।



সাতদিনের সেরা