kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

সেনাপ্রধানের জাম্বিয়া সফর

দুই দেশের মধ্যে প্রশিক্ষণ জোরদারে আলোচনা

নিজস্ব প্রতিবেদক   

৬ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দুই দেশের মধ্যে প্রশিক্ষণ জোরদারে আলোচনা

জাম্বিয়া সফররত সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ গতকাল বুধবার সে দেশের ন্যাশনাল ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের বিভিন্ন প্রশিক্ষণ সুবিধা পরিদর্শন করেন। তিনি সেখানে প্রশিক্ষণরত অফিসারদের সামরিক কূটনীতি ও এ বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন কার্যক্রমের ওপর বক্তব্য দেন। এ ছাড়া তিনি এ প্রতিষ্ঠানের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল স্টিফেন সিমুজান্ডোর সঙ্গে সাক্ষাৎ করেন এবং দুই দেশের স্টাফ কলেজসহ অন্যান্য সামরিক প্রশিক্ষণ আরো জোরদার করার ব্যাপারে বিস্তারিত আলোচনা করেন।

আইএসপিআর জানায়, সেনাবাহিনী প্রধান আজিজ আহমেদ গত মঙ্গলবার সকালে জাম্বিয়ার ন্যাশনাল সার্ভিসের কমান্ড্যান্ট লে. জেনারেল নাথান মুলেঙ্গার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় লে. জেনারেল মুলেঙ্গা জেনারেল আজিজ আহমেদকে জাম্বিয়া ন্যাশনাল সার্ভিসের বিভিন্ন কার্যক্রম এবং যুব সমাজের উন্নয়নে বিভিন্ন কল্যাণমুখী কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।

জেনারেল আজিজ আহমেদও লে. জেনারেল মুলেঙ্গাকে বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন জনকল্যাণমুখী কার্যক্রম ও জাতীয় উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনীর সম্পৃক্ততার ব্যাপারে অবহিত করেন। পরে জেনারেল আজিজ আহমেদ জাম্বিয়া ন্যাশনাল সার্ভিসের একটি ইউনিট পরিদর্শন করেন। জেনারেল আজিজ আহমেদের গতকাল রাতে জাম্বিয়া ত্যাগ করে আজ বৃহস্পতিবার দেশে পৌঁছার কথা রয়েছে।



সাতদিনের সেরা