kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

১৫ হাজার মানুষ পেলেন যুবলীগের টেলিমেডিসিন

নিজস্ব প্রতিবেদক   

৫ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনার মহামারির দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ১৫ হাজার মানুষকে বিনা মূল্যে টেলিমেডিসিন সেবা দিয়েছে যুবলীগের উদ্যোগে গঠিত ‘টেলিমেডিসিন সেবা টিম’। গত ৫ এপ্রিল সোমবার যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে করোনা মহামারিকালীন বিনা মূল্যে স্বাস্থ্যসেবা প্রদানের জন্য শতাধিক চিকিৎসক নিয়ে টেলিমেডিসিন টিম গঠন করা হয়।

যুবলীগের টেলিমেডিসিন সেবা কার্যক্রমের সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলী। সমন্বয়কের দায়িত্ব পালন করছেন সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন, স্বাস্থ্য সম্পাদক ডা. ফরিদ রায়হান, উপস্বাস্থ্য সম্পাদক ডা. মাহফুজুর রহমান উজ্জ্বল, সহসম্পাদক ডা. মনজুরুল ইসলাম ভূঁইয়া রাফি, কার্যনির্বাহী সদস্য ডা. আওরঙ্গজেব আরু, কার্যনির্বাহী সদস্য ড. মো. রায়হান সরকার রিজভী। দেশের বিভিন্ন এলাকার যুবলীগের চিকিৎসকদের সমন্বয়ে এই টিম গঠন করা হয়।

এ প্রসঙ্গে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, ‘এই দুর্যোগ ও মহামারির সময় যদি আমরা মানুষের পাশে না দাঁড়াতে পারি, আর কখন দাঁড়াব? এই অনুভূতি বা চেতনাবোধ থেকেই যুবলীগের চিকিৎসকরা দিন-রাত মানুষকে বিনা মূল্যে টেলিমেডিসিন সার্ভিস প্রদান করে যাচ্ছেন। যুবলীগের কমিটিতে ১০-১৫ জন ডাক্তার আছেন আমাদের যুবলীগের কমিটিতে। তাঁদের নেতৃত্বেই যুবলীগের টেলিমেডিসিন সার্ভিস পরিচালিত হচ্ছে।’



সাতদিনের সেরা