kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

দেশের বিভিন্ন স্থানে বজ্রাঘাতে নিহত ৮

কালের কণ্ঠ ডেস্ক   

৫ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বজ্রাঘাতে দেশের বিভিন্ন স্থানে নিহত হয়েছে আটজন। গতকাল মঙ্গলবার ও গত সোমবার কালবৈশাখীর সময় এসব মৃত্যু ঘটে। বিস্তারিত কালের কণ্ঠ’র স্থানীয় প্রতিনিধিদের পাঠানো খবরে :

ভোলা : গতকাল দুপুরে চরফ্যাশন উপজেলার রসুলপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে আ. হালিম হাওলাদার (৩৫) কালবৈশাখী সময় বজ াঘাতে নিহত হন। এদিকে সোমবার কালবৈশাখীর সময় বজ াঘাতে উপজেলার হাজারীগঞ্জের ৭ নম্বর ওয়ার্ডে শাহে আলম মাঝি (৩৭) ও আসলামপুর ইউনিয়নের আশেয়াবাগ গ্রামের কৃষক আলাউদ্দিন চৌকিদারের (৩৭) মৃত্যু হয়েছে। এর মধ্যে শাহে আলম ও আলাউদ্দিনের পরিবারকে গতকাল ৫০ হাজার টাকার অনুদান দিয়েছে সরকার। উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমীন এই অনুদান নিহতদের পরিবারের হাতে তুলে দেন। রুহুল আমীন জানান, জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে এই অনুদানের চেক দেওয়া হয়েছে।

কিশোরগঞ্জ : গতকাল কিশোরগঞ্জে পৃথক বজ্রাঘাতের ঘটনায় নিহত হয়েছে দুজন। মো. মকবুল হোসেন (৪২) নামের এক কৃষক ইটনায় ধান কাটতে গিয়ে বজ াঘাতে নিহত হন। মকবুল উপজেলার মৃগা ইউনিয়নের লাইমপাশা গ্রামের মোস্তফার ছেলে। অন্যদিকে বিজয় মিয়া (১৭) নামের এক কিশোর কটিয়াদীতে হাঁসের খামারে কাজ করার সময় বজ্রাঘাতে মারা যায়। সে চান্দপুর ইউনিয়নের শেখেরপাড়া গ্রামের আব্দুল জলিলের ছেলে।

হবিগঞ্জ : গতকাল হবিগঞ্জের বানিয়াচংয়ে বজ্রাঘাতে লক্ষ্মী রানী দাশ (৫৫) ও করমতি রবি দাস (১৬) নিহত হয়েছে। এলাকাবাসী ও উপজেলা প্রকল্প অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১০ নম্বর সুবিদপুর ইউনিয়নের বলাকীপুর গ্রামের অর্জুন রবি দাসের মেয়ে করমতি দুপুর আড়াইটায় বাড়ির পাশে কাজ করা অবস্থায় বজ্রাঘাতে ঘটনাস্থলেই নিহত হয়। অন্যদিকে উপজেলার দত্তপাড়া গ্রামের রতিশ সরকারের স্ত্রী লক্ষ্মী হাওরে ধান আনতে গিয়ে বজ্রাঘাতে ঘটনাস্থলেই নিহত হন।

নোয়াখালী : গতকাল নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুমদ্বীপে বজ্রাঘাতে মোবারক হোসেন (২২) নামের এক জেলে নিহত হয়েছেন। নিঝুমদ্বীপের ১ নম্বর ওয়ার্ডের মেঘনা নদীর তীরে এ ঘটনা ঘটে। মোবারক ওই এলাকার ইসমাইল হোসেনের ছেলে।



সাতদিনের সেরা