kalerkantho

মঙ্গলবার । ২৭ বৈশাখ ১৪২৮। ১০ মে ২০২১। ২৭ রমজান ১৪৪২

দুই প্রতিবন্ধীসহ চারজন যৌন নির্যাতনের শিকার

কালের কণ্ঠ ডেস্ক   

৪ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ঢাকার অদূরে সাভারে এক কিশোরী ও আশুলিয়ায় প্রতিবন্ধী এক তরুণী ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। জামালপুরের সরিষাবাড়ীতে ধর্ষণের শিকার এক কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। আর পাবনার ভাঙ্গুড়ায় এক প্রতিবন্ধীর স্ত্রীকে ধর্ষণের চেষ্টা করেছে তাঁরই প্রতিবেশী। এসব ঘটনায় গ্রেপ্তার হয়েছে চারজন।

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা) জানান, সাভারে দুদিন আটকে রেখে এক কিশোরীকে ধর্ষণের ঘটনায় এক নারীসহ অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। রবিবার সাভারের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব-৪-এর একটি দল। আটককৃতরা হলো আমিনবাজার এলাকার মো. পারভেজ (৪৫) ও কুমারী রঞ্জিতা রানী (১৯)। তারা ভুক্তভোগীর প্রতিবেশী বলে জানা গেছে।

র‌্যাব জানায়, গত ৭ এপ্রিল সাভারের আমিনবাজার বড়দেশী পূর্বপাড়া এলাকায় এক কিশোরীকে প্রতিবেশীর সহায়তায় ধর্ষণ করে পারভেজ নামের এক ব্যক্তি। এ ঘটনায় সহযোগিতা করার অভিযোগ উঠেছে কুমারী রঞ্জিতা রানীর বিরুদ্ধে।

গত ১ মে সাভার থানায় অভিযোগ দায়ের করে ভুক্তভোগীর পরিবার। পরে পুলিশের পাশাপাশি ছায়াতদন্ত শুরু করে র‌্যাব। তদন্তের এক পর্যায়ে আসামিদের অবস্থান শনাক্ত করে অভিযুক্তদের গ্রেপ্তার করে র‌্যাব।

এদিকে আশুলিয়ায় প্রতিবন্ধী এক তরুণীকে ধর্ষণের অভিযোগে শহিদ মোল্লা (৪০) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রবিবার বিকেলে আশুলিয়ার শিমুলিয়ার উত্তর রণস্থল এলাকা থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়।

ভুক্তভোগীর স্বজনদের বরাত দিয়ে পুলিশ জানায়, প্রতিদিনের মতো সকালে কাজে চলে যান ওই তরুণীর মা। এ সময় প্রতিবেশী ওই যুবক বাড়িতে ঢুকে ওই তরুণীকে একা পেয়ে ধর্ষণ করে। পরে ওই তরুণীর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে যুবক পালানোর চেষ্টা করে। কিন্তু স্থানীয় লোকজন যুবককে আটক করে পিটুনি দিয়ে পুলিশে খবর দেয়।

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি জানান, জামালপুরের সরিষাবাড়ীতে শশুরবাড়ির প্রতিবেশী এক কিশোরীকে (১৩) ধর্ষণের অভিযোগ উঠেছে জামাইয়ের বিরুদ্ধে। উপজেলার পোগলদিঘা ইউনিয়নের চরপাড়া গ্রামের ধর্ষণের শিকার ওই কিশোরী বর্তমানে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা।

মামলা সূত্র জানায়, ফারুক শশুরবাড়িতে এসে নিয়মিতভাবে মেয়েটিকে ধর্ষণ করে। সম্প্রতি ভুক্তভোগীর শারীরিক পরিবর্তন হলে বিষয়টি জানাজানি হয়।

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি জানান, পাবনার ভাঙ্গুড়ায় এক প্রতিবন্ধীর স্ত্রীকে তাঁরই প্রতিবেশী ধর্ষণের চেষ্টা করেছে বলে অভিযোগ উঠেছে। গত রবিবার রাতে উপজেলার অষ্টমনীষা ইউনিয়নের লামকান গ্রামে এ ঘটনা ঘটে। অভিযুক্ত আব্দুল আলীম (৩০) ওই গ্রামের রইস উদ্দিনের ছেলে। ঘটনার পর থেকে তিনি পলাতক। এদিকে বিষয়টি মিটমাট করে নিতে ওই গৃহবধূর মানসিকপ্রতিবন্ধী স্বামীকে চাপ দিচ্ছে অভিযুক্তের পরিবার। উদ্ভূত পরিস্থিতিতে বাড়ি ছেড়ে অন্য জায়গায় আশ্রয় নিয়েছে ভুক্তভোগী।

নির্যাতিত গৃহবধূ বলেন, ‘ঘটনার পর থেকে লোকজন নানাভাবে হুমকি-ধমকি দিচ্ছে। তাই গ্রাম ছেড়ে ভাঙ্গুড়া বাজারে এসে আশ্রয় নিয়েছি। এর পরও ভয়ের মধ্যে আছি।’



সাতদিনের সেরা