kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাবি উপাচার্যের বাসভবনে তালা ছাত্রলীগের

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৩ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি অধ্যাপক আব্দুস সোবহানের বাসভবনসহ দুটি প্রশাসনিক ভবন ও সিনেট ভবনে তালা ঝুলিয়েছেন ছাত্রলীগের সাবেক-বর্তমান নেতাকর্মীরা। গতকাল রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ভিসির বাসভবনের সামনে অবস্থান নেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

ছাত্রলীগ নেতারা দাবি করেন, ভিসির বাসভবনে অর্থবিষয়ক কমিটির সভা ডাকা হয়েছে। ভিসি তাঁর মেয়াদের শেষ সময় এসে অর্থবিষয়ক কমিটিতে বড় ধরনের অনিয়মের চেষ্টা করছেন। এই সভায়ও দুর্নীতি হতে পারে; সেই আশঙ্কায় তাঁরা অর্থবিষয়ক কমিটির সভা হতে দেবেন না।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, গতকাল সকাল সাড়ে ৮টার দিকে ভিসির বাসভবনের প্রধান ফটকে তালা ঝোলায় ছাত্রলীগ। পরে দুপুর ১টার দিকে দুটি প্রশাসনিক ভবন ও সিনেট ভবনেও তারা তালা ঝুলিয়ে দেয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসভাপতি ফারুক হাসান বলেন, ‘ভিসির বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে গত বছর ডিসেম্বরে শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছিল। এতে তাঁর দুর্নীতির সঙ্গে সংশ্লিষ্টতা স্পষ্ট। ভিসি তাঁর মেয়াদের শেষ সময়ে এসে আজকের সভায় আরো বড় ধরনের অনিয়ম করবেন বলে আমরা আশঙ্কা করছি। এ ছাড়া মেয়াদের শেষ মুহূর্তে এসে ভিসি যেন কোনো দুর্নীতি করতে না পারেন, তাই আমরা আন্দোলন করেছি।’

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আজ (গতকাল) অর্থবিষয়ক কমিটির মিটিং ছিল। কিন্তু আন্দোলনকারীদের অবস্থানের কারণে কমিটির কেউ ভিসির বাসভবনের ভেতরে প্রবেশ করতে পারেনি। অনিবার্য কারণে সেই মিটিং স্থগিত করা হয়েছে।



সাতদিনের সেরা