kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

চকরিয়ায় মৎস্য প্রকল্প জবরদখল, গুলি

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

১ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কক্সবাজারের চকরিয়ায় চিংড়ি জোনে সশস্ত্র সন্ত্রাসীরা তাণ্ডব চালিয়ে ৫০০ একরের একটি মৎস্য প্রকল্প জবরদখল করে নেওয়ার অভিযোগ উঠেছে। এ সময় সন্ত্রাসীদের উপর্যুপরি গুলির শব্দে প্রকম্পিত হয়ে ওঠে পুরো এলাকা। তাদের হামলা-মারধরে আহত হয়েছেন কমপক্ষে ছয়জন কর্মচারী। লুট করা হয়েছে প্রায় ১০ লাখ টাকার চিংড়িসহ উৎপাদিত বিভিন্ন প্রজাতির মাছ ও নগদ কিছু টাকা।

চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের রামপুর মৌজার ডেবডেবী মৎস্য প্রকল্পের উত্তরাংশে ওই মৎস্য প্রকল্পটি জবরদখল ও তাণ্ডবের এ ঘটনা ঘটে গত বৃহস্পতিবার রাত ১টার দিকে। খবর পেয়ে রাতেই চকরিয়া থানার এসআই সরওয়ার জাহান মেহেদীর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ সময় প্রত্যক্ষদর্শী আশপাশের লোকজনের সঙ্গে কথা বলে গুলি ছোড়ার বিষয়টি পুলিশ নিশ্চিত হয়েছে।

সূত্র জানায়, প্রায় ৯০ জনের মালিকানাধীন এক হাজার ১৭৫ কানি (প্রায় পাঁচ শ একর) চিংড়ি চাষের জমি রয়েছে ডেবডেবী এলাকায়। এসব জমি মূল মালিকদের কাছ থেকে পাঁচ বছরের জন্য লিজ নেন পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের চেয়ারম্যান ও মাতামুহুরী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, ব্যবসায়ী মনোয়ারুল হক, এহেছানুল কাদের চৌধুরী, নূর এলাহী বাবর, ইফতেখার জুয়েল, সাদেকুল ইসলামসহ আরো বেশ কয়েকজন।



সাতদিনের সেরা