kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

বৃষ্টির সঙ্গে থাকবে তাপপ্রবাহও

নিজস্ব প্রতিবেদক   

১ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গত দুই দিনে দেশের কিছু এলাকায় সামান্য ঝড়-বৃষ্টির দেখা মিলেছে। এই বৃষ্টি অব্যাহত থাকলে তাপপ্রবাহ কমবে কি না তার তেমন কোনো পূর্বাভাস দিতে পারেনি আবহাওয়া অফিস। এদিকে প্রচণ্ড গরমে দেশের বিভিন্ন এলাকায় ফসলের ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে, দুশ্চিন্তায় আছেন কৃষকরা।

গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুষ্টিয়া ও যশোর অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা, ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ সহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, সীতাকুণ্ড, রাঙামাটি, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, রাজশাহী, পাবনা অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকায় কমতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

গতকাল সন্ধ্যা ৭টায় ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.২ ডিগ্রি সেলসিয়াস, চট্টগ্রামে ৩১.৬, সিলেটে ৩৮.৪, ময়মনসিংহে ৩৭.৫, রাজশাহীতে ৩৬.৯, রংপুরে ৩৮.৬ এবং খুলনা ও বরিশালে ৩৫.৮ ডিগ্রি সেলসিয়াস।  



সাতদিনের সেরা