kalerkantho

রবিবার । ১৭ শ্রাবণ ১৪২৮। ১ আগস্ট ২০২১। ২১ জিলহজ ১৪৪২

১০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেবে বসুন্ধরা গ্রুপ

মানিকগঞ্জ প্রতিনিধি   

৩০ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



১০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেবে বসুন্ধরা গ্রুপ

করোনাভাইরাস পরিস্থিতিতে মানিকগঞ্জে নিম্ন আয়ের ১০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়ার পরিকল্পনা করেছে বসুন্ধরা গ্রুপ। বেকার ও দুস্থ পরিবারকে চিহ্নিত করে দুই-এক দিনের মধ্যে এই সহায়তা পৌঁছে দেওয়া হবে।

মানিকগঞ্জে বসুন্ধরা গ্রুপের মানবিক সহায়তা কর্মসূচির প্রধান ও বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের উপদেষ্টা মাহবুব মোর্শেদ হাসান রুনু বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, করোনার শুরু থেকেই বসুন্ধরা গ্রুপ দুস্থদের মধ্যে খাদ্য ও স্বাস্থ্য উপকরণ সহায়তা দিয়ে আসছে। দ্বিতীয় দফায় করোনা আরো ভয়াবহ হয়ে উঠেছে। লকডাউনের কারণে নিম্ন আয়ের লোকজন আয়-রোজগার হারিয়ে কষ্টের জীবন কাটাচ্ছে। এর মধ্যে ঈদ এসে পড়েছে। দুটি বিষয় মাথায় রেখে এবার বসুন্ধরার সহায়তা কর্মসূচি সাজানো হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে খাদ্য সহায়তা দেওয়ার জন্য এবার বসুন্ধরা গ্রুপ সহায়তা নিচ্ছে জেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের। তাদের মাধ্যমেই এই সহায়তা বিতরণ করা হবে। প্রতিটি পরিবারকে দেওয়া হবে ২০ কেজি ওজনের খাদ্যসামগ্রী। এর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, চিনি, লবণ, আলু ও সেমাই।

মাহবুব মোর্শেদ হাসান রুনু আরো জানান, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের পরিকল্পনা অনুযায়ী এই সহায়তা কর্মসূচি চলছে গত বছর করোনা সংক্রমণের শুরু থেকে। গত বছর মানিকগঞ্জেই প্রায় ১০ হাজার পরিবারকে খাদ্য ও স্বাস্থ্যসামগ্রী দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় এবারও কর্মসূচি নেওয়া হয়েছে। প্রয়োজনে কর্মসূচির মেয়াদ আরো বাড়ানো হবে।