kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

বিয়ের আগে প্রাণ গেল তরুণীর

কালের কণ্ঠ ডেস্ক   

২৩ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



চাঁদপুর সরকারি কলেজ থেকে স্নাতকোত্তর পাস করে কয়েক মাস আগে পল্লীবিদ্যুৎ সমিতির চাকরিতে যোগ দেন তৃষা কর্মকার (২৩)। আর কিছুদিন পরই তাঁর বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু গতকাল বৃহস্পতিবার সকালে চাঁদপুরের ফরিদগঞ্জ শহরের অনুআ স্মৃতি চত্বরের সামনে একটি দ্রুতগামী ট্রলির চাপায় প্রাণ গেছে তাঁর। একই দিন আরো চার জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে স্কুলছাত্র, শিশুসহ চারজন।

ফরিদগঞ্জে নিহত তৃষা কর্মকার চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২-এর (আঞ্চলিক কার্যালয়) হিসাব বিভাগে কর্মরত ছিলেন। তিনি ফরিদগঞ্জ উপজেলার সানকিসাইর গ্রামের বাসিন্দা ও বালিথুবা আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক রতিশ্বর কর্মকারের মেয়ে। কর্মস্থলের পাশের সড়কে দাঁড়িয়েছিলেন তৃষা। এ সময় দ্রুতগামী একটি ট্রলি তাঁকে চাপা দেয়। এতে গুরুতর আহত তৃষাকে আশপাশের লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। দুর্ঘটনার জন্য দায়ী ট্রলি ও চালককে আটকের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

চুয়াডাঙ্গার দামুড়হুদার চিত্লা গ্রামে দুপুরে ইঞ্জিনচালিত ভ্যানের (আলমসাধু) চাপায় স্কুলছাত্র শুভ হোসেন (১৬) নিহত হয়। শুভ চিত্লা গ্রামের টোটন আলীর ছেলে ও দামুড়হুদা পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। মাঠে কৃষিকাজ শেষে শুভ মোটরসাইকেলযোগে বাড়ি ফেরার পথে একটি বাইসাইকেলের সঙ্গে মোটরসাইকেলটির ধাক্কা লাগে। এতে ছিটকে রাস্তায় পড়ে শুভ-লিমন। তখনই দ্রুতগতির একটি ভ্যান শুভকে চাপা দিয়ে চলে যায়। এলাকাবাসী গুরুতর আহত শুভকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শেরপুরে নালিতাবাড়ীর ছালুয়াতলা গ্রামে সকালে রাস্তা পার হওয়ার সময় ব্যাটারিচালিত ইজিবাইক চাপায় এক শিশু নিহত হয়। নিহত শম্পা বেগম (৪) ছালুয়াতলার দারোগ আলীর মেয়ে।

যশোরের অভয়নগরের নওয়াপাড়া জুটমিলসংলগ্ন যশোর-খুলনা মহাসড়কে খুলনাগামী ধানবোঝাই একটি নছিমন নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এ সময় যশোরগামী একটি ট্রাকের চাকায় পিষ্ট হন নছিমনচালক রবিউল সরকার (৪২)। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। রবিউল উপজেলার পুড়াখালী গ্রামের রশিদ সরকারের ছেলে। ট্রাক ও ক্ষতিগ্রস্ত নছিমনটি থানা হেফাজতে রাখা হয়েছে। তবে ট্রাকচালক ও সহকারী পলাতক।

বগুড়ার মোকামতলা বন্দরের কাছে চৌকির ঘাট নামক স্থানে ব্যাটারিচালিত ভ্যানকে একটি ট্রাক পেছন থেকে ধাক্কা দিলে ভ্যানটির এক অজ্ঞাতপরিচয় পুরুষযাত্রী নিহত এবং দুজন আহত হন। বগুড়া-রংপুর মহাসড়কে দুপুরে এ দুর্ঘটনার কারণে আধাঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। ট্রাকটি পুলিশ আটক করেছে। তবে চালক ও সহকারী পালিয়ে গেছে।

লালমনিরহাটের পাটগ্রামের ভটভটি (নছিমন) নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে এর নিচে পড়ে কাঁচামাল ব্যবসায়ী সফিয়ার রহমান (৫৫) মারা যান। সকালে উপজেলার জোংড়া ইউনিয়নের মোমিনপুর শিমুলতলার লালমনিরহাট-বুড়িমারী স্থলবন্দর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত সফিয়ার উপজেলার জমগ্রাম চাউলাতি গ্রামের বাসিন্দা ও বাউরা বাজারের ব্যবসায়ী।

[প্রত্যক্ষদর্শী, থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও হাসপাতাল সূত্রে প্রতিবেদনে তথ্য দিয়েছেন সংশ্লিষ্ট এলাকার কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা]



সাতদিনের সেরা