kalerkantho

বুধবার । ৫ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৯ মে ২০২১। ৬ শাওয়াল ১৪৪

খুলনায় মেয়রের আইসিটি মামলায় সাংবাদিক গ্রেপ্তার

খুলনা অফিস   

২২ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খুলনায় মেয়রের আইসিটি মামলায় সাংবাদিক গ্রেপ্তার

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় এনটিভির খুলনা ব্যুরোপ্রধান আবু তৈয়বকে পুলিশ গ্রেপ্তার করেছে। গত মঙ্গলবার রাত ১০টার দিকে খুলনা থানার পুলিশ নগরীর নূরনগর এলাকার বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করে। গতকাল বুধবার সকাল ১০টার দিকে খুলনা মহানগর হাকিম তরিকুল ইসলাম ভার্চুয়াল আদালতের মাধ্যমে তাঁকে জেলহাজতে পাঠিয়েছেন।

গত মঙ্গলবার বিকেল ৪টার দিকে খুলনা থানায় সাংবাদিক আবু তৈয়বের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন খুলনা সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক। এ মামলার অন্য আসামি যশোর থেকে প্রকাশিত দৈনিক লোকসমাজ পত্রিকার বাগেরহাটের রামপাল উপজেলা প্রতিনিধি সবুর রানা।

খুলনা থানার ওসি আশরাফুল আলম বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচারের কারণে মঙ্গলবার বিকেল ৪টার দিকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। ওই মামলায় রাত ১০টার দিকে নগরীর নূরনগরের নিজ বাড়ি থেকে সাংবাদিক আবু তৈয়বকে গ্রেপ্তার করা হয়। বুধবার ভার্চুয়াল আদালতের মাধ্যমে তাঁর চার দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত তাঁকে জেলহাজতে পাঠিয়েছেন।

গত ১৮ এপ্রিল সাংবাদিক আবু তৈয়ব তাঁর ব্যক্তিগত ফেসবুক পেজে ‘বন্ড লাইসেন্স ম্যানেজিং ডাইরেক্টর খুলনা সিটি মেয়র? শুল্ক ফাঁকির জন্য আড়াই কোটি টাকার অর্থদণ্ড, পাঁচ কোটি ৫৩ লাখ টাকা দাবিনামা। বন্ড লাইসেন্স বাতিল’ শিরোনামে একটি দীর্ঘ পোস্ট দেন। এর জের ধরে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন খুলনার নগরপিতা। এদিকে আব্দুল খালেককে জড়িয়ে এনটিভির সাংবাদিক আবু তৈয়ব মুন্সি অসত্য, ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্যেপ্রণোদিত সংবাদ দিয়েছেন বলে অভিযোগ করেছেন খুলনার আওয়ামী লীগ নেতারা।



সাতদিনের সেরা