kalerkantho

বৃহস্পতিবার । ৩ আষাঢ় ১৪২৮। ১৭ জুন ২০২১। ৫ জিলকদ ১৪৪২

ডিএনসিসির কভিড হাসপাতাল আজ উদ্বোধন হচ্ছে

রোগী ভর্তি শুরু কাল

নিজস্ব প্রতিবেদক   

১৮ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডিএনসিসির কভিড হাসপাতাল আজ উদ্বোধন হচ্ছে

রাজধানীর মহাখালীতে উদ্বোধনের অপেক্ষায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের করোনা ডেডিকেটেড হাসপাতাল। ছবি : কালের কণ্ঠ

করোনাভাইরাসে আক্রান্ত জটিল রোগীদের জন্য প্রয়োজনীয় আইসিইউ বেড নিয়ে দেশজুড়ে হাহাকার অবস্থার মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) করোনা ডেডিকেটেড হাসপাতালের আনুষ্ঠানিক উদ্বোধন হচ্ছে আজ রবিবার। রাজধানীর মহাখালীতে এই হাসপাতালের উদ্বোধন করবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তবে রোগী ভর্তি শুরু হবে আগামীকাল সোমবার সকাল থেকে।

মন্ত্রী জাহিদ মালেক কালের কণ্ঠকে বলেন, এই হাসপাতাল হতে যাচ্ছে দেশের সবচেয়ে বড় করোনা ডেডিকেটেড হাসপাতাল। এখানে থাকছে ২১২টি আইসিইউ বেড, ৫০টি এইচডিইউ বেড, ৫০টি ইমার্জেন্সি অবজারভেশন বেড এবং ৫৪০টি আইসোলেশন রুম।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, ‘এটি দেশের সবচেয়ে বড় করোনা চিকিৎসা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলছি। এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করে আনা হয়েছে। এখানে করোনা আক্রান্ত রোগীদের সর্বোচ্চ সেবার সুযোগ রাখা হচ্ছে। যারা উপসর্গ নিয়ে আসবে তাদেরও রাখা হবে, যাদের আইসিইউ প্রয়োজন তাদেরও রাখা হবে। সবার জন্য আলাদা ব্যবস্থা রাখা হয়েছে।’

নাসির উদ্দিন জানান, এরই মধ্যে এই হাসপাতালে ৫০০ চিকিৎসক, ৭০০ নার্স, ৭০০ স্টাফসহ প্রয়োজনীয় ওষুধ ও যন্ত্রপাতি প্রস্তুত রাখা হয়েছে। করোনা রোগীদের জন্য প্রয়োজনীয় প্রায় সব ধরনের পরীক্ষা-নিরীক্ষাও এখানে করা যাবে।



সাতদিনের সেরা