kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

নকল কিটের কারবার

গ্রেপ্তার ৯ জন তিন দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক   

১৮ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনা শনাক্তের নকল কিট, রি-এজেন্ট জালিয়াতির মাধ্যমে নতুন করে মেয়াদ বাড়িয়ে বিক্রির অভিযোগে গ্রেপ্তার তিন প্রতিষ্ঠানের ৯ জনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল শনিবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিমের আদালত শুনানি শেষে এই আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন বায়োল্যাব ইন্টারন্যাশনাল লিমিটেডের স্বত্বাধিকারী মো. শামীম মোল্লা, ব্যবস্থাপক মো. শহীদুল আলম, প্রধান প্রকৌশলী আবদুল্লাহ আল বাকী ছাব্বির, অফিস সহকারী মো. জিয়াউর রহমান, হিসাবরক্ষক মো. সুমন, অফিস ক্লার্ক ও মার্কেটিং অফিসার জাহিদুল আমিন পুলক, সার্ভিস ইঞ্জিনিয়ার মো. সোহেল রানা, এক্সন টেকনোলজিস্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের এমডি মো. মাহমুদুল হাসান, হাইটেক হেলথ কেয়ার লিমিটেডের এমডি এস এম মোজফা কামাল।

এদিন আসামিদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মোহাম্মদপুর থানায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় তাঁদের ১০ দিনের রিমান্ডে নিতে চায় পুলিশ। শুনানি শেষে আদালত তাঁদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলা সূত্রে জানা যায়, নকল টেস্ট কিটগুলো সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে সরবরাহ করত চক্রটি। এ ছাড়া তাদের কাছে মেয়াদোত্তীর্ণ গ্রেগন্যান্সি টেস্ট কিটও পাওয়া গেছে। গোপন তথ্যের ভিত্তিতে র?্যাব সদস্যরা জানতে পারেন কিছু অসাধু প্রতিষ্ঠান অনুমোদনহীন মেডিক্যাল ডিভাইস আমদানি, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ করোনার টেস্টিং কিট ও রি-এজেন্টসহ অন্যান্য রোগ নির্ণয়ে ব্যবহৃত বিভিন্ন রোগের টেস্টিং কিট ও রি-এজেন্ট মজুদ এবং বাজারজাত করছে।