kalerkantho

বৃহস্পতিবার । ৩ আষাঢ় ১৪২৮। ১৭ জুন ২০২১। ৫ জিলকদ ১৪৪২

চলল ‘মানবতার ভ্যানগাড়ি’

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

১৮ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলল ‘মানবতার ভ্যানগাড়ি’

মানবিক ও জনবান্ধব কার্যক্রমের ধারাবাহিকতায় এবার ‘মানবতার ভ্যানগাড়ি’ নামে ব্যতিক্রমী একটি উদ্যোগ নিয়ে মাঠে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। রমজান মাসজুড়ে ইফতারসামগ্রী দরিদ্রদের বাড়িতে বাড়িতে পৌঁছে দেবে এই গাড়ি। গত শুক্রবার বিকেলে ঢাকার দোহারের নয়াবাড়ী ইউনিয়নে কার্যক্রমটির উদ্বোধন করেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। প্রথম পর্যায়ে দোহার উপজেলায় এ কার্যক্রম শুরু হলেও পর্যায়ক্রমে সারা দেশে মানবতার গাড়ি চলবে বলে জানান স্বেচ্ছাসেবক লীগের নেতারা।

শুক্রবার বিকেলে দোহারের নয়াবাড়ী ও কুসুমহাটি ইউনিয়নের গ্রাম থেকে গ্রামে যাত্রা করে মানবতার ভ্যানগাড়ি। প্রথম দিনে অন্তত ৫০০ দরিদ্র পরিবারে পৌঁছে দেওয়া হয়েছে ইফতারসামগ্রী। ধারাবাহিকভাবে দোহার ও নবাবগঞ্জ উপজেলার ১০ হাজার পরিবারে পৌঁছে দেওয়া হবে ইফতারসামগ্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক ও জনবান্ধব কার্যক্রমের ধারাবাহিকতায় স্বেচ্ছাসেবক লীগের এমন কার্যক্রম বলে জানান নির্মল রঞ্জন গুহ ও আফজালুর রহমান বাবু। তাঁরা বলেন, শুধু করোনাভাইরাস নয়, প্রতিটি দুর্ভোগ-দুর্যোগে, উৎসবে-পার্বণে দরিদ্রদের পাশে থেকেছে স্বেচ্ছাসেবক লীগ। এ ধারাবাহিকতা ধরে রেখে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তাঁরা।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের উপপ্রবাসী কল্যাণ সম্পাদক দেলোয়ার হোসেন, সদস্য আবু জাফর, ঢাকা জেলা দক্ষিণের সভাপতি মাহাবুব ব্যাপারী, সহসভাপতি শফিকুল তালুকদার, সাংগঠনিক সম্পাদক অতুল সরকার জুয়েল, মহিলা বিষয়ক সম্পাদক শেখ রুনু, নয়াবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি বিশ্বজিৎ গুহ টুটুল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বাসার চোকদার, সহসভাপতি লুৎফর রহমান, সাধারণ সম্পাদক হাবিব ব্যাপারীসহ আরো অনেকে।



সাতদিনের সেরা