kalerkantho

বৃহস্পতিবার । ৩ আষাঢ় ১৪২৮। ১৭ জুন ২০২১। ৫ জিলকদ ১৪৪২

ধান কাটা শ্রমিকদের গন্তব্যে পাঠাল হাইওয়ে পুলিশ

নিজস্ব প্রতিবেদক   

১৮ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ধান কাটা শ্রমিকদের গন্তব্যে পাঠাল হাইওয়ে পুলিশ

টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গা এলাকায় স্বাস্থ্যবিধি না মানায় গত শুক্রবার ধানকাটা শ্রমিকদের আটক করে পুলিশ। ছবি : কালের কণ্ঠ

পাবনার শতাধিক ধান কাটা শ্রমিকের নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করে মুন্সীগঞ্জ ও হবিগঞ্জে পাঠিয়েছে টাঙ্গাইলের মধুপুরের এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ি। গতকাল শনিবার হাইওয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নিয়ে তাঁদের গন্তব্যে পাঠানো হয়। গত শুক্রবার গভীর রাতে পাবনা সদর ও সুজানগর উপজেলা থেকে দুটি ট্রাকে করে শতাধিক ধান কাটা শ্রমিক হবিগঞ্জের বানিয়াচং ও মুন্সীগঞ্জের শ্রীনগর যাচ্ছিলেন। মধুপুর এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির চেকপোস্টে এলে নিরাপত্তা ও স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে শ্রমিকসহ ট্রাক দুটিকে ফাঁড়ি হেফাজতে নেওয়া হয়। পরে মানবিক দিক বিবেচনা করে গতকাল দুপুরে তাঁদের গন্তব্যে পৌঁছে দেওয়া হয়।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, করোনা মহামারিতে সরকারের নির্ধারিত স্বাস্থ্যবিধি উপেক্ষা করে দুটি ট্রাকে গাদাগাদি করে শতাধিক ধান কাটা শ্রমিক ঝুঁকি নিয়ে কর্মস্থলে যাচ্ছিলেন। বিষয়টি হাইওয়ে পুলিশের নজরে আসে। মানবিক দিক বিবেচনা করে দুটি বাসের ব্যবস্থা করে তাঁদের গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হয়।



সাতদিনের সেরা